60 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে করেছেন
সর্বশ্রেষ্ঠ ও সর্বোত্তম জিকির"লা ইলাহা ইল্লাল্"লা।ফজিলতের দিক দিয়ে এর ধারে কাছে ও নেই কোনো জিকির।তাহলে অন্যান্য জিকিরের কী দরকার।সারাক্ষণ এই একটি জিকির করলেই তো হয়?

2 উত্তর

+2 টি ভোট
করেছেন
মনে করুন আপনার কাছে সর্বোত্তম খাবার হলো মাংস। তাই বলে আপনি কি ভাত, মাছ, বিরিয়ানী খাওয়া বন্ধ করে শুধু মাংসই খাবেন? আপনি শুধু মাংস খেলে কমলালেবুর স্বাদ পাবেন না, ভিটামিন সি ও পাবেননা। এতে আপনার রোগপ্রতিরোধ ক্ষমতা কমে আপনার মৃত্যুও হতে পারে!

তেমনই আলহামদুলিল্লাহ সর্বোত্তম, ভাল কথা। কিন্তু তাই বলে শুধু এ জিকিরই করবেন, তা নয়। এতে আপনি অন্য জিকির গুলোর স্বাদ ও ফজিলত পাবেন না। বরং জিকির গুলো একে অপরের পরিপূরক। 

সবশেষে আপনাকে প্রাণঢালা অভিনন্দন ও ধন্যবাদ, এই চমৎকার প্রশ্নটি করার জন্য। আপনি আসলেই সত্যান্বেষী। 
করেছেন
যুক্তিপূর্ণ উত্তর।
0 টি ভোট
করেছেন
কেন , আল্লাহ তায়ালা কি আমাদেরকে মোট ৪টি জিকিরের হুকুম দেয় নি ? যথা সুবাহানাল্লাহ , আলহামদুলিল্লাহ , লা ইলাহা ইল্লাল্লাহ ও আল্লাহুআকবার ।যদিও লা ইলাহার চেয়ে ফজিলতপূর্ন জিকির আর নেই তাহলে কি অন্য জিকির গুলোর দ্বারা আল্লাহর প্রশংসা করার দরকার নেই ? অবশ্যই আমাদেরকে সবকটি জিকির আমল করার চেষ্টা করতে হবে ।তবে এটা বলতে পারি এই চারটি কথার বাহিরে কোন শব্দ দ্বারা জিকির করা যাবে না যেমন শুধু ইল্লাল্লাহ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...