search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।

23,520 টি প্রশ্ন

25,552 টি উত্তর

2,509 টি মন্তব্য

5,760 জন সদস্য

ধর্ম ও বিশ্বাস এ সাম্প্রতিক প্রশ্ন এবং উত্তরসমূহ

0 টি ভোট
2 টি উত্তর
3 টি ভোট
1 উত্তর
আমরা নারী পুরুষ সবাই নবী (সা.) এর উম্মত। কিন্তু, নাম লেখার ক্ষেত্রে পুরুষদের নামের আগে "মোহাম্মদ" আর নারীদের নামের আগে "মোছাম্মাৎ" লিখতে হয় কেন, এর কারণ কি? কুরআন হাদিসের আলোকে বিস্তারিত বুঝিয়ে বলুন।
14 অগাস্ট "ধর্ম ও বিশ্বাস" বিভাগে উত্তর প্রদান ফারহান
0 টি ভোট
0 টি উত্তর
ঈদের দিন আরাফাত মাঠে ঈদের নামাজ ছাড়া কি আরো কোন সালাত  পড়া যাবে যেমন যোহর আসর প্লীজ কেউ একটু বিস্তারিত বলে দেবেন কোরআন হাদিস থেকে?
07 অগাস্ট "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা TUFAZZAL ISLAM
0 টি ভোট
0 টি উত্তর
মসজিদে ঢুকে আগে কি বসতে হবে নাকি দুই রাকাত সালাত পড়তে হবে বিস্তারিত কোরআন ও হাদিস থেকে জানতে চাই। এবং যদি শুক্রবারে মসজিদে ঢোকার সময় ইমাম সাহেব কুদবা পড়েন তাহলে কি বসে যাব নাকি দুই রাকাত নামাজ পড়ে তারপর    প্লিজ  কেউ কোরআন হাদিস থেকে বলে দিবেন?
07 অগাস্ট "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা TUFAZZAL ISLAM
0 টি ভোট
1 উত্তর
ঈদুল আযহা কুরবানী সম্পর্কে কোরআন ও হাদিস থেকে সংক্ষিপ্ত আলোচনা চাই, জুম্মার দিন কোরবানি সম্পর্কে কিছু কোরআন ও হাদিস থেকে সংক্ষিপ্ত ভাবে আলোচনা লিখে দিতে পারেন কেউ প্লিজ?
05 অগাস্ট "ধর্ম ও বিশ্বাস" বিভাগে উত্তর প্রদান Hasan Mohammad
0 টি ভোট
1 উত্তর
একজন হাফেজ যদি জান্নাতে যান, তবে তিনি তাঁর সাথে পিতামাতাকেও জান্নাতে নিতে পারবেন কি? বিস্তারিত জানতে চাই?
28 জুলাই "ধর্ম ও বিশ্বাস" বিভাগে উত্তর প্রদান Nazmul hasan
1 টি ভোট
0 টি উত্তর
আমাদের সৃষ্টিকর্তা একমাত্র আল্লাহ্-এ কথার প্রমাণ কি? অনেক নাস্তিকরা এই প্রশ্নটা করে থাকে।এটার একটা সম্ভাব্য উত্তর আশা করছি।অবশ্য আমিও কয়েকটা উত্তর খুঁজে বের করেছি, আরও কিছু উত্তর খুঁজছি।ইতোমধ্যে একজন নাস্তিককে জবাব দিয়েছি। 
10 জুলাই "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা তুহিন
0 টি ভোট
2 টি উত্তর
কিভাবে তওবা করলে আল্লাহ জীবনের সব সগিরা,কবিরাহ,জানা,অজানা সব পাপ ক্ষমা করে দিবেন?
03 জুলাই "ধর্ম ও বিশ্বাস" বিভাগে উত্তর প্রদান Mohammad sayem
0 টি ভোট
1 উত্তর
উল্লেখ্য যে,মসজিদ পুনঃনির্মাণ করার লক্ষ্যে প্রায় ৭ মাস আগে ভাঙ্গা হয়,সামাজিক জটিলতায় আজও কার্যক্রম চালু হয়নি ।
02 জুলাই "ধর্ম ও বিশ্বাস" বিভাগে উত্তর প্রদান ইফতি
0 টি ভোট
1 উত্তর
আসসালামু আলাইকুম। আচ্ছা তাশাহুদে আঙ্গুল দিয়ে কীভাবে ইশারা করব? আমি কী আঙ্গুল দিয়ে গোল তৈরি করতে থাকব সালাম ফিরানো পর্যন্ত? দয়া করে দলিলসহ জানাবেন।
30 জুন "ধর্ম ও বিশ্বাস" বিভাগে উত্তর প্রদান Ainul VS Rimon
0 টি ভোট
1 উত্তর
আসসালামুয়ালাইকুম। টিভিতে যে সমস্ত চ্যানেলে যেমন: ডিসকভারি ইত্যাদিতে যেসব অনুষ্ঠান দেখানো হয় যেখানে বিভিন্ন পোকামাকড় এমনকি মৃত প্রাণীও খাওয়া হয়ে থাকে।সেই অনুষ্ঠানগুলো দেখা যাবে কি?
30 জুন "ধর্ম ও বিশ্বাস" বিভাগে উত্তর প্রদান Ainul VS Rimon
0 টি ভোট
0 টি উত্তর
আসসালামু আলাইকুম। আমার প্রশ্নটি হলোঃ আল্লাহ তায়ালার নামে ইচ্ছাকৃতভাবে শিরকমূলক এবং গালিমূলক কথা বলার আগে এবং পরে শিরকমূলক এবং গালিমূলক কথা বলার জন্য যদি কেউ ইচ্ছাকৃতভাবে নিজেই নিজের জন্য আল্লাহর কাছে শাস্তি চায় এবং আল্লাহকে বলে " আমি যে শাস্তিটি চাইলাম এই শাস্তি ... কিভাবে নিজের কামনাকৃত শাস্তি থেকে বাঁচতে পারবে? সকল মাজহাব,ইমাম এবং ইসলামের সকল দল উপরোক্ত প্রশ্নসমূহের ক্ষেত্রে কি একই উত্তর দেয়?
15 জুন "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা আরাফাত ইসলাম
0 টি ভোট
0 টি উত্তর
0 টি ভোট
0 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
আমার অফিসে অন্য লোক আছে আমি অফিসের এক কোনে কি ডেকে নামাজ পড়তে পারবো বা ডেকে নামাজ না পরে মনে মনে নামাজ পড়লে কি নামাজ হবে কিনা সঠিক উওর চাই
13 জুন "ধর্ম ও বিশ্বাস" বিভাগে উত্তর প্রদান Ainul VS Rimon
0 টি ভোট
1 উত্তর
ওযু ভাঙ্গার কারণ সমূহের মাঝে এমন কোন কথা তো বলা নেই।আব্দুল্লাহ শাহেদ সাহেব একটি বিষয় নিয়ে উদাহারণ দিয়েছিলেন - "উটের মাংস খেলে ওযু ভেঙ্গে যায় কিন্তু ছাগলের মাংস খেলে ওযু ভাঙ্গে না কেন এরখম আরো প্রশ্ন ..... " ।এই কথাটা কি সহি হাদিসে আছে নাকি বানোয়াট ?
13 জুন "ধর্ম ও বিশ্বাস" বিভাগে উত্তর প্রদান ইফতি
0 টি ভোট
1 উত্তর
মেসেজ কিংবা ফেসবুকে লেখার মাধ্যমে একজন অন্যজন কে মিথ্যা লিখলে সেটাতে কি গুনাহ হবে কিনা, সঠিক উওর চাই। না জেনে উওর দিবেন না।
12 জুন "ধর্ম ও বিশ্বাস" বিভাগে উত্তর প্রদান Ainul VS Rimon
0 টি ভোট
1 উত্তর
অনেক ব্যাংক প্রতিষ্ঠানে হজ্ব সঞ্চয়ী হিসাব নামে হিসাব আছে। আর ব্যাংকে টাকা জমা রেখে এ টাকা দিয়ে হজ্ব করলে হজ্ব আদায় হবে কি ?বা এই টাকা হজ্বের জন্যে বৈধ করার কোন উপায় আছে কি ?
12 জুন "ধর্ম ও বিশ্বাস" বিভাগে উত্তর প্রদান ফারহান
আরও দেখতে, এই বিভাগের প্রশ্নগুচ্ছ দেখতে ক্লিক করুন।