311 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে করেছেন Level 5
কিয়ামতের দিন যার পাপ কাজের তুলনায় নেকির কাজ টেনেটুনে বেশি হবে সে জান্নাতে যাবে।আবার যার নেকির পাল্লা অতিরিক্ত বেশি হবে সে ও জান্নাতে যাবে।তাহলে দুজনের মধ্যে পার্থক্য কোথায়?

1 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 7
বলা হয় না যেমন কর্ম তেমন ফল ।এই প্রসঙ্গে দুজন জান্নাতির মাঝে পার্থক্য হবে মর্যাদা , মান সম্মান , সুযোগ , সুবিধা ইত্যাদির দিক থেকে ।যার নেকি বেশি তাকে আল্লাহ তায়ালা নেক অনুযায়ী জান্নাতে নিয়ামত দিবেন।যার যার্রা পরিমান নেক থাকবে তাকেও তো আল্লাহ তায়ালা অজাব ভোগ করার পর ১০দুনিয়ার সমান একটা জান্নাত দিবেন।তার সুযোগ সুবিধা আর পাপের চেয়ে নেকি অনেক অনেক বেশি যার তার জান্নাতের নেয়ামত আজাব ভোগের পর জান্নাত লাভের ব্যক্তির সমান হতে পারে না।আপনিই বলুন আমাদের রাসূল সাঃ এর চেয়ে জান্নাতে সুখ আর কেও বেশি পাবে কি ? এই প্রশ্নের উত্তর যদি 'না' হয় , তাহলে আবার সেটাই বলব যেমন কর্ম তেমন ফল।
করেছেন Level 5
তাহলে তো যারা অল্প বয়সে মারা যায় তাদের উপর অবিচার করা হয় কেননা তারা যদি বেঁচে থাকত তাহলে তো আরও আমল করতে পারত।তাই না?
করেছেন Level 7
তা আল্লাহ তায়ালাই ভালো জানেন ।
করেছেন Level 3
আল্লাহ কারো উপর অবিচার করে না ভাই । আপনার ধারণা ভুল।
করেছেন Level 7
আল্লাহ তায়ালা অবিচার করে এটা বলাই খান বাহাদুর ভাইয়ের অনেক বড় পাপ।
করেছেন Level 7
খান বাহাদুর ভাই আরেকটা কথা আপনি যে প্রশ্ন করেছেন সেটার যথার্থ উত্তর দিয়েছি এখন উত্তরটা ভুল নাকি সঠিক তা না বলে আল্লাহ অবিচার করে এমন কথা বলে পাপের ভাগীদার হতে যাবেন না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
03 জুন 2020 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন KHAN BAHADUR SHADI Level 5
1 উত্তর
29 মে 2020 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন KHAN BAHADUR SHADI Level 5
2 টি উত্তর
28 মে 2020 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন KHAN BAHADUR SHADI Level 5
2 টি উত্তর
2 টি উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...