185 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে করেছেন Level 2
আমার অফিসে অন্য লোক আছে আমি অফিসের এক কোনে কি ডেকে নামাজ পড়তে পারবো বা ডেকে নামাজ না পরে মনে মনে নামাজ পড়লে কি নামাজ হবে কিনা সঠিক উওর চাই
করেছেন Level 3
–1
ভাই কমপক্ষে এতটুকু শব্দ করে পড়ুন যাতে নিজে শুনতে পান।
করেছেন Level 7
@Mohammad Sayem কেন , মনে মনে তাকবির বা সূরাকেরাত পড়লে কি নিজে শুনতে পাওয়া যায় না ? যে ব্যক্তি অন্যের কথা শুনেতে পায় না সেও নিজের কথা শুনতে পায়।আপনার কোন উত্তরেই সঠিক নয়। সঠিক উত্তর না জানলে এভাবে প্রশ্নকর্তাকে বিভ্রান্ত করবেন না এটা আপনার কাছে অনুরোধ।

1 উত্তর

+3 টি ভোট
করেছেন Level 7
আপনি একাকি নামাজ পড়লে আওয়াজ করে তাকবির বা সূরাকেরাত পড়তে হবে না।হোক সেটা সুন্নত , ফরয , নফল কিংবা অন্য যেকোন নামাজ। মনে মনে তাকবির এবং সূরাকেরাত পড়ে নামাজ আদায় করেন কোন সমস্যা নাই।তবে আপনার অফিসে যদি নামাজের জামায়াত হয় তাহলে যিনি ইমাম হবেন তাকে ফরয নামাজে অবশ্যই তাকবির আওয়াজ করে দিতে হবে । । অফিস টাইমের মধ্যে সর্বোচ্চ দুই ওয়াক্তের নামাজেই পড়া হয় যহুর এবং আসর।এই দুই ওয়াক্তের ফরযে তো আওয়াজ করে সূরা কেরাত পড়া হয় না শুধু তাকবির গুলো আওয়াজ করে দিলেই হয় যদি জামায়াত হয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
31 মার্চ 2020 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Aripul islam Level 3
1 উত্তর
23 এপ্রিল 2019 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.Abdul Hannan Level 4
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...