search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।
0 টি ভোট
48 বার প্রদর্শিত
"মতামত" বিভাগে

3 উত্তর

1 টি ভোট
আমি সুযোগ ফেলে বাংলাদেশের পতিতালয় গুলোকে আজীবনের জন্যে নিষিদ্ধ করতাম।কেননা এটা ইসলামের দৃষ্টিতে অনেক বড় জগন্য পাপ। পতিতালয় কথাটাই আমার কাছে নাপাক এর মতো শুনতে লাগে।
1 টি ভোট

১)যেখানে সেখানে ময়লা ফেলা নিষিদ্ধ করাঃ

কিছুদিন আগে একটি বোতল ফেলার জন্য ডাস্টবিন খুঁজছিলাম। ডাস্টবিনে বোতল ফেলার পর আমার পাশে থাকা কিছু বন্ধু অবাক।বলতে লাগলো এই বোতল রাস্তায় ফেলে দিলেই তো হয়।আমিও তাদের কথা শুনে অবাক হলাম।মাঝে মধ্যে চিন্তা করি কেন আমাদের বাংলাদেশের মানুষের মন মানসিকতা এরকম হলো।

সবাইকে বলবো যেখানে সেখানে ময়লা না ফেলে ডাস্টবিনে ফেলুন।দরকার হলে ১০ মিনিট ময়লা নিয়ে হাটুন।ডাস্টবিন না পেলে ময়লা বাসায় এনে ফেলুন।জাপানের রাস্তায় আপনি যেখানে সেখানে ডাস্টবিন পাবেন না একদম গুরুত্বপূর্ণ পয়েন্ট ছাড়া। তাদের কথা হলো ময়লা তুমি তৈরি করেছো আর সেটার দায়িত্বও তোমার। আমাদের দেশের অনেক জায়গায় দেখা যায় ডাস্টবিন থাকলেও সেগুলোর ব্যবহার নেই।বাসায় ছোট বাচ্চা থাকলে তাদেরকেও নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে শিখান।কারণ কষ্টটা কিন্তু ঠিকই আমাদের ভোগ করতে হয়।

image 

উপরের এই দৃশ্য খুবই বিরল।

image

 প্রকৃতিও প্রতিশোধ নিতে জানে।


২) হকার নিষিদ্ধ করাঃ

image

ফুটপাত কি দোকান দেওয়ার জন্য তৈরি করা হয় নাকি মানুষের হাঁটার জন্য?এই ফুটপাতের দোকানপাটের জন্য চলাফেরা করাই মুশকিল।ফুটপাত ছেড়ে রাস্তায় হাটতে হয়।এর ফলে নানারকম দুর্ঘটনাও হচ্ছে।গ্রামে এখন আর শ্রমিক নেই।ধানকাটার জন্য লোক পাওয়া যায় না।শ্রমিক পাওয়া যায় না। সবাই ঢাকা শহরে এসে জটলা পাকাচ্ছে।বর্তমান ঢাকা শহরের রিকশা চালক আর হকারি যারা করে তাদের বেশিরভাগই একসময় গ্রামের কৃষক কিংবা শ্রমিক ছিল।আর এদের নিয়ে এখন সরকারের কিছু পাতিনেতারা ও রমরমা ব্যবসা করছে।একটা পরিসংখ্যানে দেখা গেছে হকারদের থেকে যে চাঁদা তোলা হয় সেটা সিটিকর্পোরেশনের এক বছরের বাজেটের থেকেও অনেক বেশি।এই টাকাগুলো কাদের পকেটে যাচ্ছে নিশ্চই বুঝতে পারছেন।

এখন কেউ কেউ বলবে এদের পুনর্বাসন না করা ছাড়া উচ্ছেদ করা ঠিক নয়। আমার কথা হচ্ছে ফুটপাত কি কারো বাপ দাদার সম্পত্তি যে তাদের পুনর্বাসন করা হবে?এত লোককে কি আদৌ পুনর্বাসন করা সম্ভব?এর থেকে ভালো এরা গ্রামে ফিরে যাক।তাদেরও ভালো হবে আর পাতিনেতাদের ব্যবসাও বন্ধ হবে।


৩)রাস্তাঘাটে সকল ব্যানার পোস্টার নিষিদ্ধ করাঃ

image
কেন আমাকে জোর করে নেতাদের মুখখানা দেখানো হচ্ছে?এরা কি রাজনীতি করে নাকি মডেলিং করে।কোন দেশে এসব আছে? বাংলাদেশের আইনে পোস্টার কিংবা ব্যানার লাগানো নিষিদ্ধ থাকলেও কেউ মানে না। দেখতেও কিরকম বিচ্ছিরী লাগে এসব পোস্টার ব্যানারের কারণে।কিছুই বাদ নেই সবখানেই পোস্টার।আর বিভিন্ন প্রতিষ্ঠানের লোককে বললো যুগ বদলে গেছে।এখন ডিজিটাল মার্কেটিংয়ের যুগ।ফেসবুক,গুগলে নিজের পন্য কিংবা ব্যবসার বিজ্ঞাপন দিন।দেশটাকে এভাবে পোস্টার ব্যানার দিয়ে জেড়াতালি দিয়েন না।


৪)মূল সড়ক থেকে রিকশা নিষিদ্ধ করাঃ

image

মূল সড়ক থেকে অবশ্যই রিকশা/টমটম সহ সকল প্রকার ধীরগতির যানবাহন নিষিদ্ধ করা উচিত।অলিতে গলিতে চলুক সমস্যা নেই। যারা বলে রিকশা যানজটের কোনো কারণই নয় তারা আসল পরিস্থিতি সম্পর্কে অবগত নয়।রিকশাগুলো জটলা পাকিয়ে থাকে সবসময়।সিগনাল শেষ হলে এরা প্যাডেল মারতে মারতেই আরেক সিগনাল পড়ে যায়।এসব ধীরগতির যানবাহনের কারণে সড়কের গতি কমে যায়।ড্রাইভিং লাইসেন্স কিংবা কোনো প্রশিক্ষন না থাকার কারনে এরা রাস্তার মাঝখানে চলে আসে সবসময়।সড়কে ভালো কিছু বাস নামিয়ে মূল সড়ক থেকে রিকশা/টমটম বন্ধ করা উচিত। ছোট ছোট রাস্তায় রিকশা চলতে পারে তাও সেটা নিয়ন্ত্রণে রাখা উচিত।

1 টি ভোট
সবকিছুর মূলে যেটা মানে দূর্নীতি।যদি এটা দূর করা যায় তাহলে সব স্বাভাবিক ভাবে চলবে

এই প্রশ্নগুলিও দেখুন

0 টি ভোট
6 টি উত্তর
0 টি ভোট
9 টি উত্তর
আমি " রিয়াল মাদ্রিদ ক্লাব দে ফুতবল " এর সাপোর্টার। এই প্রশ্নে মতামত অনুসারে বর্তমান RANKING:          দল                           সমর্থক  1. রিয়াল মাদ্রিদ (RMA)        ৩ 2. বার্সেলোনা (FCB)            ৩ 3. সুপার কিং                         ১ 4. মোহামেডান                     ১ 5. প্যারিস (PSG)                ১ আপনি?    
02 জুন "মতামত" বিভাগে জিজ্ঞাসা ইফতি
0 টি ভোট
3 টি উত্তর
মনে করুন, এক সমুদ্র যাত্রায় আপনি এমন ১টি জায়গায় এসেছেন; যেখানে ৩টি দ্বীপ আছে। প্রথমটিতে আছেঃ আপনার অনেক ছোটবেলার প্রিয় বন্ধু, যে কীনা এখনও আপনার জন্য অপেক্ষা করছে। দ্বিতীয়টিতে আছেঃ ইন্টারনেট, যেখানে আপনার যত প্রয়োজন, তত ইন্টারনেট চালাতে পারেন। তৃতীয়টিতে আছেঃ অগণিত সুখ-শান্তি। এখন, আপনি কোন দ্বীপে যাবেন? এবং কেন যাবেন, তা উত্তরে ব্যক্ত করুন।
11 ফেব্রুয়ারি "মতামত" বিভাগে জিজ্ঞাসা তুহিন
1 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
4 টি উত্তর