232 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে করেছেন Level 7

3 উত্তর

0 টি ভোট
করেছেন Level 3
না। বার্থডে উদযাপন করে খ্রিস্টানও ইহুদিরা। কুফরের আলামতের একটি হল অন্য ধর্মের প্রতীকী ও বিভিন্ন বিষয় অনুসরণ করা। তাই বার্থডে উদযাপন করা কাফির হওয়ার শামিল।
করেছেন Level 7
ইসলামের মত পবিত্র ধর্মের অনুসারীরা কেন যে এই দিবস টা পালন করে তা ভাবতেও অবাক লাগে।
0 টি ভোট
করেছেন Level 8
জন্মদিবস পালন করা ইসলাম ধর্মে একটি বিদআত, এটি পালন করা নাজায়েয, এ উপলক্ষে যে খাবার প্রস্তুত করা হয়েছে সেটা খাওয়াও নাজায়েয। তারা যে, দাবী করছে, মেহমানদের জন্য খাবার তৈরী করা হয়েছে সে কারণ দর্শানো এ খাবার খাওয়াকে জায়েয করবে না। মেহমানদারির সুনির্দিষ্ট বিধি-বিধান রয়েছে। (ইসলামে) প্রত্যেকটি বিষয় এর উদ্দেশ্যের সাথে সম্পৃক্ত। এটি একেবারে সুস্পষ্ট যে, এই বিদআতি উপলক্ষকে কেন্দ্র করে এ খাবার প্রস্তুত করা হয়েছে। এ খাবার খাওয়ার মাধ্যমে এ বিদআত অব্যাহত রাখার ক্ষেত্রে তাদেরকে সহযোগিতা করা হবে। এটি পাপ ও সীমালঙ্ঘনের কাজে সহযোগিতা করার পর্যায়ভুক্ত। আল্লাহ তাআলা বলেন: “তোমরা নেক ও তাকওয়ার কাজে পরস্পরকে সহযোগিতা কর, পাপ ও সীমালঙ্ঘনের কাজে সহযোগিতা করো না।”

শাইখ আব্দুল কারীম আল-খুদাইর

আর ‘সালাতে নারিয়া’ এটি সুফিদের বিদআতি সালাত; এতে উপস্থিত হওয়া ও অংশ গ্রহণ করা জায়েয নেই।
করেছেন Level 7
আপনি সঠিক বলেছেন।
–1 টি ভোট
করেছেন Level 5
হ্যা।মহানবী হযরত মুহম্মদ (সা) তার জন্মদিনে রোজা রেখেছে।তাই জন্মদিন রোজা রেখে পালন করা উচিত।
করেছেন Level 7
মহানবী সা: সোমবারে জন্মগ্রহন করেছিলেন তাই তিনি তার জন্মদিনে রোজা রাখতেন কিন্তু আমি এটা জানতে চাই নি ।বাংলাদেশে যেভাবে জন্মদিন উৎযাপন করা হচ্ছে এটা কি ইসলাম সমর্থন করে।বাংলাদেশে নাচ ও গান বাজনা করে , কেক কেটে যে জন্মদিন পালন করা হয় এটা ইসলাম সমর্থন করে কিনা তা জানতে চেয়েছিলাম।বি:দ্র: আমি আপনাকে ডাউনভোট দেয় নি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
27 জুলাই 2018 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd Level 6
3 টি উত্তর
07 নভেম্বর 2018 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ran Ran Ran Level 7
1 উত্তর
27 সেপ্টেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন ebrahim Level 7
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...