search
প্রবেশ
নির্বিক ডট কমে প্রশ্ন করে বিনামূল্যে উত্তর জেনে নিতে পারেন।প্রশ্ন করতে এখনই নিবন্ধন করুন।
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
53 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে 5,368 পয়েন্ট

1 উত্তর

1 টি ভোট
 
সর্বোত্তম উত্তর
রাসুলুল্লাহ (সা.) আমাদের ইহুদি- খ্রিষ্টান ও অন্যান্য সম্প্রদায় এর কাজ কর্মের বিপরীত করতে বলেছেন। ইহুদিরা দারি কেটে মুচ রাখে, তিনি আমাদের মুচ কেটে দারি রাখতে বলেছেন। কিন্তু এই জন্মদিন পালন পালনের মধ্যমে আমরা পরিস্কার ভাবে ইহুদি - খ্রিষ্টানদের অনুসরন করেছি। আবার মনে রাখতে হবে, এদিন শুধু নবিজি (সা.) এর জন্মদিন ই নয়। এই দিনে তিনি মৃত্যু বরণ করেন। তাই এই দিন যেমন আনন্দের তেমনি অনেক কষ্টের দিন ও বটে। কিন্তু শুধু আনন্দের দিন হিসেবে এটি পালন করা হয়। একে একতরফাভাবে "ইদ " ই মিলাদুন্নবি (সা.) বলা হয় । ইদ অর্থ খুশি! তারমানে নবিজি (সা.) এর মৃত্যুতে আপনি খুশি? (নাউযুবিল্লাহ)। নবিজি (সা.) আরাফাত এর দিন ও আশুরার দিন রোযা রাখতেন, আমরা কেউ কি তার মৃত্যু ও জন্মদিনে রোযা রাখি নাকি জিলাপি নিয়ে হাতাহাতি করি? তাছাড়াও প্রিয়নবি (সা.) এর কোনো সাহাবী বা তাবেই এ দিন পালন করেন নি। বরং আল্লাহর বেশি বেশি নফল ইবাদত করতেন। এ সম্পর্কে আল্লাহ আমাদের সঠিক বুঝ দান করেন। আমিন।
1,078 পয়েন্ট
আপনার উত্তরে আমার মন ভরে গিয়েছে।ধন্যবান আপনাকে আমি এই নির্বিক সাইটে এমন ইউজারদেরকে স্বাগতম জানাই

সম্পর্কিত প্রশ্ন

2 টি উত্তর
30 এপ্রিল "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা Ainul VS Rimon 1,582 পয়েন্ট
1 উত্তর
1 উত্তর
অনেকেই আছে এমন যে সময় কাটতেছে না তাই মোবাইলে ভিডিও দেখে সময় কাটানোর চেষ্টা করে এটি করলে কি রোজার বিধান অমান্য হবে না আপনি কিবলেন কোরআন হাদিস প্রমান চাই
25 এপ্রিল "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা Ainul VS Rimon 1,582 পয়েন্ট