search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
371 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে

3 উত্তর

2 টি ভোট
আমাদের দেশে এ রোগের রোগীর সংখ্যা অনেক। দাউদ এর জন্য আপনাকে যা করতে হবে তা হচ্ছে: *আক্রান্ত স্থানে চুলকানোর পর আয়োডিন অথবা পটাশ পার ম্যাঙ্গানেট দ্রবণ লাগাতে হবে। *আক্রান্ত স্থানে হুয়িটফিল্ড জাতীয় মলম দিনে ২বার আক্রমন না কমা পর্যন্ত ব্যবহার করতে হবে। *ফাংগাস বিরোধী ফ্লুকোনাল জাতীয় ঔষধ Capsul যেমন~ Flucen, Lucon, Flucoer, Canazole, Flona, Fluconal এগুলার যে কোনো এক প্রকার ওষুধের দৈনিক ১-২টি করে ৭-১০দিন সেবন করতে হবে। *আক্রান্ত স্থানে মলম লাগাতে হবে যেমন cream: Pevison, Gemison, Tricoderma, Micosone, Fungison. এর যে কোনো একটি। *চুলকানি বন্ধের জন্য Loratin, Oradin, Orin, Pretin, Eladin, Eradex এগুলোর যে কোনো এক প্রকার ঔষধ ১-২টি দৈনিক ১বার খেতে হবে। বি:দ্র: যে সকল খাদ্য খেলে এলার্জি হয় সেগুলো না খাওয়াই উত্তম। ব্যক্তিগত স্বাস্থ্যনীতি মেনে চলুন।
0 টি ভোট
ভালো কোনো ডাক্তারের শরণাপন্ন হয়ে নিয়মিত ঔষধ সেবন করুণ।
0 টি ভোট
ভালো কোন ডাক্তারের পরামর্শ নিন। একেক মানুষের একেক রকম এর দাদ হয়।ডাক্তারের পরামর্শ ব্যতীত যে কোন ঔষধ খেলে বা মলম দিলে ক্ষতি হতে পারে।     

সম্পর্কিত প্রশ্ন

2 টি উত্তর
আমার যৌনাঙ্গের পাশে দাদের মতো কি যেন হয়েছে বলতে পারছিনা  জায়গাটা কালো হয়ে গেছে এবং যৌনাঙ্গের পাশে চামড়ার নিচে গুটি গুটি কিছু হয়েছে।এটা কি কোনো বড় সমস্যা?আপনাদের মধ্যে কারো কি এরকম হয়েছে।আর এর সমাধান কি?আশা করি সবাই হেল্প করবে।
08 সেপ্টেম্বর 2019 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা Legendboy
1 উত্তর
দাদ এর হোমিওপ্যাথি চিকিৎসা আছে কি? 
25 এপ্রিল 2019 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা builderbd
1 উত্তর
আমার বয়স ১৭ আমার মুখে ৩/৪ বছর ধরেই ব্রন।অনেক চিকিৎসক ও ঔষধ ব্যাবহার করলাম। কিন্তু কাজ হল না। সম্প্রতি ডাক্তার ফোনা প্লাস জেল ব্যাবহার করতে বললেন আমি করলামও কিন্তু কোন পরিবর্তন লক্ষ করছি না। আপনাদের মধ্যে কেউ এই সমস্যা সমাধানে কোন পরামর্শ বা কোন ওষধের কার্যযকারীতা সম্পর্কে জেনে থাকলে দয়া করে জানাবে।ধন্যবাদ,,,,,,।
06 অক্টোবর 2019 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা Syed Robiul Islam
1 উত্তর
18 অক্টোবর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা Ran Ran Ran
0 টি উত্তর
19 অগাস্ট 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা অজ্ঞাতকুলশীল