2,425 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন Level 7

3 উত্তর

+2 টি ভোট
করেছেন Level 7
আমাদের দেশে এ রোগের রোগীর সংখ্যা অনেক। দাউদ এর জন্য আপনাকে যা করতে হবে তা হচ্ছে: *আক্রান্ত স্থানে চুলকানোর পর আয়োডিন অথবা পটাশ পার ম্যাঙ্গানেট দ্রবণ লাগাতে হবে। *আক্রান্ত স্থানে হুয়িটফিল্ড জাতীয় মলম দিনে ২বার আক্রমন না কমা পর্যন্ত ব্যবহার করতে হবে। *ফাংগাস বিরোধী ফ্লুকোনাল জাতীয় ঔষধ Capsul যেমন~ Flucen, Lucon, Flucoer, Canazole, Flona, Fluconal এগুলার যে কোনো এক প্রকার ওষুধের দৈনিক ১-২টি করে ৭-১০দিন সেবন করতে হবে। *আক্রান্ত স্থানে মলম লাগাতে হবে যেমন cream: Pevison, Gemison, Tricoderma, Micosone, Fungison. এর যে কোনো একটি। *চুলকানি বন্ধের জন্য Loratin, Oradin, Orin, Pretin, Eladin, Eradex এগুলোর যে কোনো এক প্রকার ঔষধ ১-২টি দৈনিক ১বার খেতে হবে। বি:দ্র: যে সকল খাদ্য খেলে এলার্জি হয় সেগুলো না খাওয়াই উত্তম। ব্যক্তিগত স্বাস্থ্যনীতি মেনে চলুন।
0 টি ভোট
করেছেন Level 5
ভালো কোনো ডাক্তারের শরণাপন্ন হয়ে নিয়মিত ঔষধ সেবন করুণ।
0 টি ভোট
করেছেন Level 6
ভালো কোন ডাক্তারের পরামর্শ নিন। একেক মানুষের একেক রকম এর দাদ হয়।ডাক্তারের পরামর্শ ব্যতীত যে কোন ঔষধ খেলে বা মলম দিলে ক্ষতি হতে পারে।     

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
14 মে 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd Level 6
1 উত্তর
25 এপ্রিল 2019 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd Level 6
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...