123 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন Level 5

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 5
কি ওজন বেড়ে যাওয়ার সমস্যায় ভুগছেন? যদি সত্যিই তাই হয়, তাহলে জানবেন, এ সমস্যা শুধু আপনার একার নয়। আজকের দুনিয়ার কর্ম সংস্কৃতিই এর জন্য দায়ী। ‘হেকটিক শেডিউলে’ প্রায় সবাইকেই কাজ করতে হচ্ছে। আর তার ফলে, খাদ্যাভ্যাসেও আসছে বিরাট পরিবর্তন।

অনেক ক্ষেত্রেই আমরা এমন খাবার খেতে বাধ্য হচ্ছি যা মেদ বাড়াচ্ছে দেহে, আর তা থেকেই ওজন বাড়া (ওবেসিটি)। এছাড়া তো, শারিরীক কসরত্ করতে না হওয়ার মতো মারাত্মক কারণ রয়েছেই। যার থেকে আসছে আরও নান রকম ব্যামো।

অথচ, স্লিম অ্যান্ড চ্রিম থাকতে চান সবাই। কিন্তু উপায় কি? চাকরি বাকরি তো আর ছেড়েছুড়ে দিয়ে ঘরে বসে থাকা যাবে না। তাই, অনেকেই বাজার চলতি ওষুধ কিনে খাচ্ছেন ওজন কমাতে বা মেদ ঝড়াতে।

শুধু কি আর ওষুধ, কেউ কেউ তো এক পা এগিয়ে গিয়ে সার্জারিও করে ফেলছেন। কিন্তু জাক্তারের পরামর্শ ছাড়া এই সব ওষুধ, জায়েট পিলস এবং সার্জারি কিন্তু আপনার জীবনে বড় রকমের ক্ষতি করে দিতে পারে।

মনে রাখবেন, এইসব ওষুধ বা অপারেশন কিন্তু সবার জন্য নয়। যাদের ক্ষেত্রে ডাক্তাররা প্রকৃত পরীক্ষার মাধ্যমে চিকিত্সা করতে গিয়ে এইসব ওষুধ ও অপারেশনের প্রয়োজন অনুভব করেন, তাঁদেরই শুধু এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাওয়া উচিত। তা না হলে, অপারেশনের জন্যা দীর্ঘকালীন ওজন কমে যাওয়ার সমস্যা দেখা দিতে পারে।

তাই, সব সময় মনে রাখা দরকার, ব্যালেন্সড ডায়েট ও প্রয়োজনীয় যোগব্যয়ামই একমাত্র সুস্থ জীবনের চাবিকাঠি।..

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
24 মার্চ 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
1 উত্তর
14 নভেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
1 উত্তর
23 জুলাই 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Younus Matubber Level 8
1 উত্তর
27 মে 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
1 উত্তর
21 ফেব্রুয়ারি 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar Level 6
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...