117 বার প্রদর্শিত
"সাধারণ" বিভাগে করেছেন Level 7

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 7
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, আগামী ৩০ এপ্রিলের পর মোবাইল ফোনের অনিবন্ধিত সিম কার্ড ক্রমান্বয়ে বন্ধ হয়ে যাবে।

আজ বৃহস্পতিবার সকালে আন্তর্জাতিক টেলিযোগাযোগ প্রতিষ্ঠান এরিকসনের চট্টগ্রাম অফিসে ‘ইন্টারনেট অব থিংস’ নামে একটি সেবার উদ্বোধন শেষে  প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তারানা হালিম বলেন, ‘প্রাথমিক পরিকল্পনা হচ্ছে আমরা ৩০ এপ্রিলের মধ্যেই এটি (সিম নিবন্ধন) শেষ করব। তারপর যেটি করব, আমরা ক্রমান্বয়ে বিভিন্ন মোবাইল ফোন, যে সিমগুলো রেজিস্ট্রি হয়নি, সেখানে আমরা সংকেত পাঠাব। যেমন : কিছু কয়েক ঘণ্টার জন্য বন্ধ থাকবে। এভাবে ক্রমান্বয়ে একপর্যায়ে সেটি বন্ধ হয়ে যাবে।’

‘আমরা এটি করছি এ কারণে যে তাকে (ব্যবহারকারী) ইঙ্গিত প্রদান করলে বা একটু কয়েক ঘণ্টা করে বন্ধ রাখলে তিনি গিয়ে এই সিম নিবন্ধন করে নেবেন, এই জন্য।’
অনুষ্ঠানে এরিকসন কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশের টেলিযোগাযোগ অবকাঠামো উন্নয়নে তাদের প্রতিষ্ঠানটি ‘ইন্টারনেট অব থিংস’সেবাকে কাজে লাগাবে।

অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইডেনের রাষ্ট্রদূত ইওহান ফ্রিজেল, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহম্মেদ, এরিকসন বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাজ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 ফেব্রুয়ারি 2023 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
17 নভেম্বর 2021 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Niluu Level 1
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...