330 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে করেছেন Level 2

3 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 5
মসজিদে ইফতারী করলে গুনাহ হবে না।উল্টো সওয়াব হবে।ইফতারী করা সুন্নত
+1 টি ভোট
করেছেন Level 7
ইফতারি করলে গুনাহহবে না উল্টে সাওয়াব হবে মানলাম।কিন্তু প্রশ্নকর্তায় বলেছিল যে রোজা না রেখে মসজিদে ইফতারিতে সামিল হওয়া , এটা কি গুনাহের কাজ নয়।আমি মনে করি এতে দ্বিগুন গুনাহ হবে একহল সে আল্লাহর ফরজ কাজ আদায় করে নি মানে রোজা রাখেন নি আবার ইফতারিতে সামিল হওয়ার সময় তিনি অবশ্যই এমন ভাব ধরেছিলো যে তিনি একজন রোজাদার।এটা মানুষে বোঝতে বা জানতে না পারলেও আল্লাহ তায়ালা তো অবশ্যই এই জগন্য কাজের জন্য হাশর মাঠে জবাজ চাইবেন।তখনো কি তিনি পারবেন নিজেকে লুকাতে পারবেন ।আপনার মহামূল্যবান মন্তব্য জানাতে ভুলবেন না।
করেছেন Level 5
রোজা না রাখার জন্য পাপ তো হবেই কিন্তু ইফতারী করার জন্য সওয়াব পাওয়া যায়।
করেছেন Level 7
আচ্ছা তিনি যদি মসজিদে যায় রোজা না রেখে ইফতারি করার জন্যে আর তাকে যদি কেও মজা করেও প্রশ্ন করে বসে যে ভাই রোজা রেখেছেন তখন তিনি অবশ্যই অবশ্যই বলবেন যে হাঁ রেখেছি। তাহলে তিনি মিথ্যা বলল না।কথা হল ইসলাম ফাঁকিবাজি বা মিথ্যার আশ্রয় সমর্থন করে না।
করেছেন Level 7
আরে ভাই, যে রোজাই রাখে নি তার আবার ইফতারি কিসের ?ঈদের দিন ঈদের নামাজের পর আল্লাহ তায়ালা রোজাদারদেরকেই পুরষ্কার দিবেন।অতএব রোজা না রেখেই পুরষ্কার বা সাওয়াবের আশা করা ,এটা বোকামি।
0 টি ভোট
করেছেন Level 3
এরখম জগন্য কাজ করলে অবশ্যই গোনাহ হবে।আমি একটি উদাহারন দিচ্ছি , আপনার এলাকায় শুক্রবারের জুমার মুসল্লিদেরকে কারও বাড়িতে খাবারের দাওয়াত দেয়া হল ।যা শুধু জুমার নামাজের উপস্থিত নামাজিদের জন্যে। দাওয়াত রক্ষা করা একজন মুসলমানের উপর হক ।কিন্তু একজন সুস্থ মস্তিষ্কের ব্যক্তি যিনি পাগল নয় , তিনি নামাজে যায় নি অথচ তিনি মাথায় টুপি লাগিয়ে যদি দাওয়াত খাওয়ায় সামিল হয় তাহলে কি তার কাজটা ঠিক হবে। কথা হল তিনি তো দাওয়াতের মেহমান হওয়ার কথা নয়। আপনার মন্তব্য জানাতে ভুলবেন না।
করেছেন Level 7
তার এই কাজটা করা ঠিক হবে ন। তিনি দাওয়াত খাওয়ার যোগ্য নয় যেহেতু নামাজে যায় নি ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
19 ফেব্রুয়ারি 2023 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
23 এপ্রিল 2019 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.Abdul Hannan Level 4
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...