search
প্রবেশ
নির্বিক ডট কমে প্রশ্ন করে বিনামূল্যে উত্তর জেনে নিতে পারেন।প্রশ্ন করতে এখনই নিবন্ধন করুন।
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
93 বার প্রদর্শিত
"সাধারণ" বিভাগে 989 পয়েন্ট

2 উত্তর

1 টি ভোট
নখ কাটার নিয়ম! নখ কাটতে গিয়ে অনেক সময় বিপত্তি হয়। কখনো নখ বেশি গভীর করে কাটার কারণে নখের নিচের নরম চামড়া অরক্ষিত হয়ে পড়ে, কখনো নখের কোনা দেবে যায়, কখনো নখ ভেঙে যায়। রক্তপাতও হতে পারে। তাই নখ কাটার বিষয়ে, বিশেষ করে শিশু ও বয়স্ক ব্যক্তিদের বেলায় সাবধানতা অবলম্বন করা উচিত। নখ কাটার জন্য ধারালো কাঁচি বা নেইল ক্লিপার ব্যবহার করতে হবে, ব্লেড বা ভোঁতা কিছু নয়। পানিতে ভেজানোর পর নখ সবচেয়ে নরম থাকে, তাই গোসলের পরই নখ কাটার সর্বোত্তম সময়। নখটি সামনে সোজা লাইনে কাটুন, কোনাগুলো বেশি গভীর করে কাটবেন না। চাইলে সামান্য বাঁকিয়ে নিতে পারেন কোনাগুলো, নয়তো সোজা থাকলেও ক্ষতি নেই। নখ বেশি বড় হলে ভেঙে যাওয়ার আশঙ্কা থাকে। তাই বেশি বড় করার আগেই অর্থাৎ নিয়মিত প্রতি সপ্তাহে নখ কাটা উচিত। নখ সব সময় পরিষ্কার ও শুকনো রাখুন, পানি লাগার পর ভালো করে মুছে নিয়ে লোশন লাগিয়ে রাখুন। বয়স্ক ব্যক্তিদের নখ অনেক সময় মোটা ও পুরু হয়ে যায়, কাটতে গেলে রক্তপাত হয়। তাঁদের নখ কাটার বেলায় কারও সাহায্য নেওয়াই ভালো। শিশুদের নখ কাটার জন্য ছোট নেইল ক্লিপার ব্যবহার করুন।
6,528 পয়েন্ট
1 টি ভোট
জুমুআর দিনে নখ কাটা মুস্তাহাব।তবে নখ যদি বড় হয় তবে নখ কাটার জন্য অপেক্ষা করা উচিত নয়।সপ্তাহে একদিন নখ কাটা ভালো।নখ কেটে মাটিতে পুতে ফেলা উচিত।নখ বেশি বড় করা যাবে না।এতে নখের মধ্যে ময়লা থাকে।তাই ছোট থাকতেই নখ কাটতে হবে।
1,172 পয়েন্ট

সম্পর্কিত প্রশ্ন

1 উত্তর
27 জুলাই 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা builderbd 2,063 পয়েন্ট
1 উত্তর
27 এপ্রিল "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা উতাল 10 পয়েন্ট
3 টি উত্তর
09 অগাস্ট 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা Md tushar 989 পয়েন্ট