নির্বিকে আপনি যেকোনো প্রশ্ন করে আপনার সমস্যার সমাধান করে নিতে পারবেন।প্রশ্ন করতে নিবন্ধন করুন
0 পছন্দ 0 জনের অপছন্দ
73 বার প্রদর্শিত
"সাধারণ" বিভাগে করেছেন (967 পয়েন্ট)

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,480 পয়েন্ট)
নখ কাটার নিয়ম! নখ কাটতে গিয়ে অনেক সময় বিপত্তি হয়। কখনো নখ বেশি গভীর করে কাটার কারণে নখের নিচের নরম চামড়া অরক্ষিত হয়ে পড়ে, কখনো নখের কোনা দেবে যায়, কখনো নখ ভেঙে যায়। রক্তপাতও হতে পারে। তাই নখ কাটার বিষয়ে, বিশেষ করে শিশু ও বয়স্ক ব্যক্তিদের বেলায় সাবধানতা অবলম্বন করা উচিত। নখ কাটার জন্য ধারালো কাঁচি বা নেইল ক্লিপার ব্যবহার করতে হবে, ব্লেড বা ভোঁতা কিছু নয়। পানিতে ভেজানোর পর নখ সবচেয়ে নরম থাকে, তাই গোসলের পরই নখ কাটার সর্বোত্তম সময়। নখটি সামনে সোজা লাইনে কাটুন, কোনাগুলো বেশি গভীর করে কাটবেন না। চাইলে সামান্য বাঁকিয়ে নিতে পারেন কোনাগুলো, নয়তো সোজা থাকলেও ক্ষতি নেই। নখ বেশি বড় হলে ভেঙে যাওয়ার আশঙ্কা থাকে। তাই বেশি বড় করার আগেই অর্থাৎ নিয়মিত প্রতি সপ্তাহে নখ কাটা উচিত। নখ সব সময় পরিষ্কার ও শুকনো রাখুন, পানি লাগার পর ভালো করে মুছে নিয়ে লোশন লাগিয়ে রাখুন। বয়স্ক ব্যক্তিদের নখ অনেক সময় মোটা ও পুরু হয়ে যায়, কাটতে গেলে রক্তপাত হয়। তাঁদের নখ কাটার বেলায় কারও সাহায্য নেওয়াই ভালো। শিশুদের নখ কাটার জন্য ছোট নেইল ক্লিপার ব্যবহার করুন।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,215 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
জুমুআর দিনে নখ কাটা মুস্তাহাব।তবে নখ যদি বড় হয় তবে নখ কাটার জন্য অপেক্ষা করা উচিত নয়।সপ্তাহে একদিন নখ কাটা ভালো।নখ কেটে মাটিতে পুতে ফেলা উচিত।নখ বেশি বড় করা যাবে না।এতে নখের মধ্যে ময়লা থাকে।তাই ছোট থাকতেই নখ কাটতে হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 পছন্দ 0 জনের অপছন্দ
1 উত্তর
0 পছন্দ 0 জনের অপছন্দ
1 উত্তর
27 জুলাই 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd (1,182 পয়েন্ট)
0 পছন্দ 0 জনের অপছন্দ
2 টি উত্তর
09 অগাস্ট 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar (967 পয়েন্ট)
0 পছন্দ 0 জনের অপছন্দ
1 উত্তর
27 জুলাই 2018 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd (1,182 পয়েন্ট)
0 পছন্দ 0 জনের অপছন্দ
1 উত্তর
23 জুন 2018 "পদার্থ বিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন ইউনুস (4,921 পয়েন্ট)
নির্বিক এমন একটি প্লাটফরম যেখানে আপনি আপনার প্রশ্ন করে সমস্যার সমাধান করে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো সমস্যার সমাধান জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
এই মাসের সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী
March 2019:
  1. S.M Shahid
  2. Asif Shadat
  3. Mohammed Aziz Uddin
  4. Md.Waliullah
  5. Tanim
...