155 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন Level 6

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 6
একটা সময় ছিল যখন কমবেশি প্রায় সব মানুষেরাই লম্বা সময় বেঁচে থাকতেন। কিন্তু এখন পরিস্থিতি পালটেছে। ক্রমেই ছোট হয়েছে মানুষের জীবনের পরিধি। শতায়ু মানুষেরা এখন খবরের বিষয়। ১০০ বছরের বেশি কেউ বাঁচলে তার নাম উঠে যায় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে। কিন্ত ডায়েট চার্টে একটা ছোট্ট জিনিস যোগ করলে, ১০০ বছর বাঁচা হবে 'বাঁয়ে হাত কা খেল'।


রোজমেরি এক ধরণের গুল্ম জাতীয় উদ্ভিদ। ছোট ছোট কাঁটার মতো পাতা হয় এই গাছের। বিভিন্ন ইতালিয় খাবারে মশলা হিসেবে ব্যবহার হয় এই রোজমেরি। চিকিৎসকদের দাবি, এই রোজমেরির আছে আয়ু বাড়ানোর ক্ষমতা। নিয়মিত খাবারে এই গুল্ম থাকলে অনায়াসেই বাঁচা যাবে ১০০ বছর। শুধু আয়ুই বাড়বে না, হবে না কোনও হার্টের রোগ। একটি ইতালীয় হ্যামলেট অ্যাকিয়ারোলিতে প্রচুর পরিমাণে পাওয়া যায় এই রোজমেরি গুল্ম। এখানে কয়েক হাজার লোকের বাস। সার্ভে করে দেখা যায় এই কয়েকহাজার মানুষের মধ্যে ৩০০ জনেরও বেশি মানুষের বয়স ১০০ বছরের বেশি। তাদের এই দীর্ঘ আয়ুর 'রাজ' হল রোজমেরি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
21 নভেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abinashray Level 5
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...