নিরভিকে ডট কমে আপনাকে স্বাগতম।এখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন।প্রশ্ন করতে Ask a Question ক্লিক করুন।
4 like 0 dislike
23 views
asked in ধর্ম by (650 points)

Your answer

প্রশ্নটি ভালোভাবে বুঝে যাচাই করে গুছিয়ে উত্তর দিন। আপনি যতটুকু জানেন তার সর্বোচ্চটুকু দেয়ার চেষ্টা করুন যাতে প্রশ্নকর্তা সন্তুষ্ট হয়। আপনার একটি ভুল উত্তর/পরামর্শ অন্য সদস্যদের বিভ্রান্ত করতে পারে এবং সমস্যা আরও বাড়িয়ে দিতে পারে। তাই উত্তর দেয়ার পূর্বে নিশ্চিত হয়ে নিন আপনার উত্তরটি তথ্যবহুল যুক্তিযুক্ত কি না।শুদ্ধ বানানে উত্তরটি লিখার চেষ্টা করুন।ধন্যবাদ।
Your name to display (optional):
Privacy: Your email address will only be used for sending these notifications.

2 Answers

2 like 0 dislike
answered by (259 points)
edited by
প্রথম কথা হলো মুসলিম জাতির ধর্মীয় আইন মানা ফরজ বা আবশ্যিক। সুতরাং ইসলামের নির্দেশ এরকম তাই এটা মানা বাধ্যতা মূলক।এর পরে এর বৈজ্ঞানিক ও যৌক্তিক কারণ রয়েছে... #বৈজ্ঞানিক কারণঃ একজন মহিলা একাধিক পুরুষকে বিয়ে করলে বা একাধিক পুরুষের সাথে সেক্স করলে এইডস সহ অনেক বড় বড় রোগ হতে পারে। #যৌক্তিক কারণঃ একাধিক স্বামীর ওরসে সৃষ্ট সন্তান কোনো স্বামী/পুরুষই গ্রহণ করবে না। মধু খেতে আসবে এবং খেয়ে চলে যাবে। কিন্তু এর ভার পোহাতে হবে ঐ মহিলা ব্যক্তিটির। সে তখন অসহায়ত্বের মধ্যে পড়ে যাবে। ★কিন্তু পুরুষের বেলায় এমন কোনো সমস্যা নেই।
1 like 0 dislike
answered by (290 points)
edited by
পুরুষরা তখনি চারটি বা তার অধিক বিবাহ করতে পারবে  যখন সে চারজনেরর ভর পষন ঠিকভাবে করতে পারবে এবং তার বউদের সম্মতি থাকবে।কিন্তু একজন মহিলা পারবেন না। কারন তিনি এক সাথে দুজনের সংসার করলে এতে কলহ এবং বিচ্ছেদ হতে পারে।
commented by (1,626 points)
আপনার বানানে অসংখ্য ভুল ছিলো।উত্তরটি ইডিট করা হয়েছে।বানানের দিকে নজর দেওয়ার জন্য অনুরোধ করা হলে।ভুল বানানের উত্তর আর অনুমোদন করা হবে না।
নিরবিক ডট কম একটি প্রশ্ন উত্তর সাইট। এটি এমন একটি প্লাটফরম যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন।আর আপনি যদি সবজান্তা হয়ে থাকেন তাহলে অন্যের প্রশ্নের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...