129 বার প্রদর্শিত
"সাধারণ" বিভাগে করেছেন Level 7

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 7
শরীরচর্চার সংজ্ঞাটাই বদলে যাচ্ছে দিন দিন। একটা সময় বাড়িতে ফ্রি হ্যান্ড এক্সেসাইজ বা যোগ ব্যায়ামটাই ছিল মোটামুটি শরীর ঠিক রাখার একটা মাধ্যম। কিন্তু যত দিন বাড়তে লাগলো, বিপননদুনিয়ার সংজ্ঞা বদলাতে লাগল, ততই বদলে গেল শরীরচর্চার সংজ্ঞাও। এখন শরীর সচেতন কোনও মানুষ জিম ছাড়া কিছু ভাবতেই পারেন না। কিন্তু ইউরোপের গবেষকরা ইতিমধ্যে বাতলে দিয়েছেন যে, শরীর নিয়ে চিন্তিত হলে, শুধু জিম করে সময় নষ্ট করার আর কোনও মানেই হয় না।
 

তাহলে করতে হবেটা কী! ওই গবেষকদের মতে, শরীর সতেজ এবং সুন্দর ঝরঝরে রাখার জন্য বাগান করাটাই সবথেকে ভালো। বাগানে যদি আপনি বেশি সময় কাটান, তাহলে গায়ে রোদ লাগবে। সাধারণত জিম মানুষ বন্ধ ঘরের মধ্যেই করেন। কিন্তু শরীরচর্চার সময়, গায়ে সূর্যের আলোলাগাটাও জরুরি। দুই, জিমের থেকে বাগানে সময় কাটালে শরীরের পেশিগুলো অনেক বেশি নড়াচড়া করতে পারে। যা শরীরের পক্ষে ভালো। মনের পক্ষেও।
 

আরও একটা সুবিধার কথা গবেষকরা বলছেন। তাহলো, শুধু জিমে সময় কাটালে আপনার শরীর ভালো হবে। আর আপনি যদি বাগান পরিচর্যা করার কথা ভাবেন, তাহলে একইসঙ্গে আপনার শরীরও ভালো থাকবে। আর ভালো থাকবে গাছ। আমাকে আপনাকে এই পৃথিবীতে অনেক ভালো থাকতে গেলে যে, গাছের ভালো থাকাটাও জরুরি।আশা করি বুঝতে পেরেছেন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 অক্টোবর 2018 "নিত্যনতুন সমস্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar Level 6
2 টি উত্তর
21 ফেব্রুয়ারি 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar Level 6
2 টি উত্তর
14 জানুয়ারি 2020 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন সুমন২ Level 2
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...