search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।
0 টি ভোট
29 বার প্রদর্শিত

এই প্রশ্নটি এমন একটা প্লাটফর্ম হোকঃ যাতে সদস্যগণ কি চান, তা প্রশাসকগণ জানতে পারেন। এতে তাঁরা নিরবিককে আরো জনপ্রিয় ও সহজ করে তুলতে পারেন।


বর্তমান পরিস্থিতিতে আপনি প্রশাসক হলে কি কি পদক্ষেপ নিতেন তা লিখে জানান।

সবাই মতামত জানাবেন কিন্তু।
"মতামত" বিভাগে

1 উত্তর

2 টি ভোট

আমি নির্বিকের একজন নিয়মিত সদস্য ।আমি সবসময়েই নির্বিকের উপকারে আসার চেষ্টা করি কারো প্রশ্নে একটা যুক্তি সম্মত উত্তর দিয়ে।

প্রথমেই নির্বিক প্রশাসকের কাছ থেকে মাপ চেয়ে নিচ্ছি। আমি যদি নির্বিকের প্রশাসক হতাম তাহলে নির্বিককে ১০০% ত্রুটি এবং ভেজাল মুক্ত রাখার চেষ্টা করতাম।নির্বিকে এখনো কিছু ত্রুটি আমার চোখে ধরা পড়ছে বলে মনে করি ।যা উল্লেখ করতেছি , 
১. আমি নির্বিকের একজন সচেতন প্রশাসক হিসেবে অন্য পরিচালকদের কার্যক্রম মূল্যয়ন করতাম যে তারা সঠিক ভাবে অর্পিত দায়িত্ব পালন করতেছে কিনা আর বিশেষ সদস্যরা প্রতিদিন সাইটে আসছে কিনা তা যাচাই করতাম।যদি কোন বিশেষ সদস্য ১৫ দিনের উপরে সাইটে কোন এক্সিডেন্ট ব্যাথিত আনএকটিভ থাকে তাহলে তাকে ছাটাই বা শাস্তি হিসেবে নিচু পদে ডিমোশন দিতাম এটা করার ফলে তারা অনেক সচেতনতার সাথে কার্যক্রম তথা অর্পিত দায়িত্ব পালন করার চেষ্টা করবে। 
২. কোন প্রশ্নের উত্তর সর্বোত্তম নির্বাচিত হয়ে গেলে এতে আর উত্তর না দিতে পারার ব্যবস্থা করতাম কেননা বর্তমানে সর্বোত্তম উত্তর নির্বাচিত প্রশ্নেও উত্তর দেয়ার ব্যবস্থা আছে।
৩. অযৌক্তিক ভাবে ডাউনভোট দেয়ার ব্যবস্থা নিয়ন্ত্রন করতাম যদিও বর্তমানে ঘন্টায় ৫টি ভোটিং এর ব্যবস্থা আছে।
৪. নতুন সদস্যদের মাঝে যে ভালো কার্যক্রম করছে তাকে উৎসাহ হিসেবে একটা ছোট পদ দেয়ার ব্যবস্থা করতাম।
৫. আরেকটা বিষয় হল ভোট দেয়ার অপশান টাকে আরেকটু উন্নত করতাম।কেননা নতুন সদস্যরা বোঝতে পারে না কোন অপশানটি আপভোটের আর কোনটা ডাউনভোটের তাই অনিচ্ছাবশত একটা যৌক্তিক উত্তরে সমর্থন দিতে গেলেও ডাউনভোটিং হয়ে যায় এই জন্য আমি ভোটিং এর অপশানে (+ -) চিহ্ন অথবা অন্য কোন সাংকেতিক চিহ্ন ব্যবহার করতাম। 
৬. নিজের প্রশ্নে নিজে উত্তর এই ব্যবস্থাটাকে চিরদিনের জন্যে বন্ধ রাখতাম এটি চালু রাখলে নতুন সদস্যরা এই সাইট সম্পর্কে খারাপ মনোভাব পোষন করবে। 
৭. প্রতি Top Of The Month এ থাকা সদস্যকে পুরষ্কৃত করতাম হোক সেটা হাসি মুখে দুই চারটা কথা ।

 বিঃদ্রঃ আবারো বলছি প্রশাসককে , ছোট মুখে কয়েকটা বড় কথা বলে ফেলার কারনে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আর সম্ভব হলে ভাঙ্গা ভাঙ্গা কথা গুলো মুল্যয়ন এবং প্রয়োগ করে দেখার চেষ্টা করবেন বিশেষ করে পরিচালকদের নিয়ন্ত্রনের বিষয়টা।আশা করি এতে নির্বিকের আরো উন্নতি সাধিত হবে।
0
আপনার এই অসাধারণ উত্তরের জন্য অসংখ্য ধন্যবাদ। অনেক ভাল বলেছেন। 
0
ভাই কথা গুলো কি যুক্তি সম্মত হয়েছে ? মানে আমি কি কোন স্টেপে ভুল বলেছি ?

এই প্রশ্নগুলিও দেখুন

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
4 টি উত্তর
আপনার মতামত জানতে চাই।
07 এপ্রিল 2019 "মতামত" বিভাগে জিজ্ঞাসা ফারহান
0 টি ভোট
18 টি উত্তর
2 টি ভোট
1 উত্তর
সঠিক উত্তর চাই ।
29 ডিসেম্বর 2018 "মতামত" বিভাগে জিজ্ঞাসা Tanim
0 টি ভোট
4 টি উত্তর