search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
10 বার প্রদর্শিত
"পড়াশোনা" বিভাগে

1 উত্তর

0 টি ভোট
মানুষের প্রয়োজন যখন ভোক্তার সংস্কৃতি দ্বারা অনুমোদিত হয় তাহলে তাকে অভাব বলা হয় । সকল মানুষের প্রয়োজন প্রায় একই হলেও অভাবের মাঝে ভিন্নতা লক্ষ্য করা যায়।যেমন বাংলাদেশীদের অভাব হল মাছ ভাত কিন্তু আমেরিকান বা চিনদেশীয় দের অভাব হল ফাস্টফুড। অন্যদিকে চাহিদা বলতে বোঝায় কোন কিছু পাওয়ার অকাঙ্কা , কাঙ্কিত পণ্য বা সেবা কেনার সামর্থ এবং অর্থ ব্যয়ের ইচ্ছা এ তিনটি বিষয়ের সমষ্টি। এদের মাঝে একটিও যদি না থাকে তাহলে তাকে চাহিদা বলা যাবে না। যেমন আপনার মটরসাইকেল কেনার আকাঙ্কা আছে , সামর্থ আছে কিন্তূ আপনার ইচ্ছা নেই বা আপনার সামর্থ নেই কিন্তু আকাঙ্কা ও ইচ্ছা আছে তাহলে এটাকে চাহিদা বলা যাবে না।আশা করি দুটোর মাঝে বেসিক পার্থক্য বোঝতে পেরেছেন।
সুন্দর উত্তর! খুব ভাল।  

সম্পর্কিত প্রশ্ন

1 উত্তর
আমি এই টপিক্সটা ভালো বুঝিনা কেও যদি জানেন ভালো করে তাহলে আমাকে উত্তর দিয়ে সাহায্য করবেন।উদাহারন ও ব্যাখ্যা সহকারে পাঠাবেন কিন্তু কেননা আমি বিষয়টা তেমন ভালো বুঝিনা
18 এপ্রিল "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা Ainul VS Rimon
1 উত্তর
HTTP Vs HTTPS
16 ডিসেম্বর 2018 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা Ran Ran Ran
2 টি উত্তর
0 টি উত্তর