99 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন
১ বছর আগে আমার পুরো শরীরে চিকেন পক্স হওয়ায় কালো-কালো দাগ হয়ে গেছে। বিশেষ করে পিঠে অনেক বেশি দাগ। এই দাগ দূর করার সহজ ও সঠিক পদ্ধতি জানতে চাচ্ছি। বিঃদ্রঃ শরীরে বা পিঠে ডাবের পানি ও মুখে চন্দন অনেক দিন ব্যবহার করেছি। কিন্তু এতে খুব একটা আশানূরূপ ফল পাইনি।

1 উত্তর

0 টি ভোট
করেছেন
আপনি নিম্নোক্ত কিছু কাজ করতে পারেন: ১. বসন্তের দাগ দূর করতে মধু একটি কার্যকারি উপাদান। রাতে ঘুমানোর আগে মুখ ভালো করে ধুয়ে মধু লাগান। সারারাত তা রেখে সকালে ঘুম থেকে উঠে তা ধুয়ে ফেলুন। সাথে গোলাপজল মিশিয়ে নিতে,পারেন। ২. মধুর সাথে দারুচিনি গুঁড়া মিশিয়ে শুধুমাত্র দাগের উপর লাগিয়ে ১ ঘণ্টা পর ধুয়ে ফেলুন। চাইলে সারারাতও রাখতে পারেন। দেখবেন কিছুদিনের মধ্যেই আপনার মুখের দাগ দূর হয়ে গেছে। ৩. ২-৩ টি এস্পিরিন ট্যাবলেট এর সাথে ২ চামচ মধু ও ২-৩ ফোঁটা পানি মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন। ৪. ২ টেবিল চামচ বেকিং সোডা ও সামান্য পানি একসাথে মিশিয়ে মুখে ২-৩ মিনিট ঘষুন এবং শুকানোর জন্য কয়েক মিনিট অপেক্ষা করুন। সপ্তাহে অন্তত দু'দিন এটি ব্যাবহার করুন, ভালো ফল পাবেন। ৫. দিনে দুইবার অ্যালোভেরা জেল মুখে লাগান এবং ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি শুধুমাত্র বসন্তের দাগই দূর করবে না, বরং আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে এবং টানটান হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
27 জুলাই 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd
1 উত্তর
25 মে 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat
1 উত্তর
01 মার্চ 2018 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন zarjijul
1 উত্তর
01 মার্চ 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন zarjijul
1 উত্তর
02 জুন 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...