নির্বিক ডট কমে প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন,প্রশ্ন করতে রেজিস্ট্রেশন করুন
0 টি ভোট
58 বার প্রদর্শিত
"মতামত" বিভাগে করেছেন (5,537 পয়েন্ট)
কানের ময়লা পরিষ্কার করার নিয়ম কি?

এই প্রশ্নটির উত্তর দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

1 উত্তর

0 টি ভোট
করেছেন (1,780 পয়েন্ট)
আমরা অনেকে কানের ভেতরের ময়লা পরিষ্কার করতে শুধু কটন বাড ব্যবহার করি থাকি। কিন্তু কটন বাড কানের বেশি ভেতরে ব্যবহার ক্ষতিকর। তাহলে কিভাবে কান পরিস্কার করা উচিত? জেনে নিন-

অলিভ অয়েল
সহজ উপায়ে কানের ময়লা পরিষ্কার করা যায় অলিভ অয়েল দিয়ে। অলিভ অয়েলের কারণে কানের ময়লা নরম হয় এবং সহজে পরিষ্কার করা যায়।

সামান্য অলিভ অয়েল নিয়ে গরম করে আবার ঠাণ্ডা করে নিন। একটি ড্রপারে তেল ভরে ২ কানের ভিতরে দিয়ে নিন। ১০ মিনিট অপেক্ষা করুন কানের ভিতরের ময়লা নরম হতে।
এরপর কটনবাড বা কান পরিষ্কার করার কিট দিয়ে কান পরিষ্কার করে নিন। কটন বাড যেন কানের বেশি ভেতরে না যায়। এতে ক্ষতি হতে পারে।
লবণ পানি
ঘরোয়া উপায়ে কান পরিষ্কার করার সবচেয়ে সহজ উপায় লবণ পানি। এটা কানের ময়লাকে নরম করে এবং সহজেই পরিষ্কার হয়ে যায়। প্রথমে হালকা কুসুম গরম পানির সাথে পরিমাণ মতো লবণ মিশিয়ে নিন। এবং পানির সাথে একেবারে মিশে যেতে দিন। একটি তুলর টুকরো নিয়ে তা লবণ পানি সামান্য দিয়ে নিন। বসেই করতে পারেন। তারপর মাথা এক পাশে কাত করে কান থেকে একটু দুরুত্ব রেখে তুলো থেকে চিপে পানি কানে দিয়ে নিন যেন আস্তে আস্তে কানের ভেতরে পানি যায়। মাথা কাত করা অবস্থায় ৫ মিনিট থাকুন। একই ভাবে পাশের অন্য পাশের কানেও করুন। কানের ময়লা ভেতরের দিকে ঠেলবেন না। বাইরে বের করুন।
বেবি অয়েল
কানের ময়লা পরিষ্কার করতে আপনি ব্যবহার করতে পারেন বেবি অয়েল। বেবি অয়েল হাতে নিয়ে ২ কানে ভাল মতো লাগিয়ে নিন। তারপর কয়েক ফোটা তেল আস্তে আস্তে কানের ভিতরে দিয়ে দিন। কিছুক্ষণ পরে কটনবাড বা কান পরিষ্কার করার কিট দিয়ে কান পরিষ্কার করে ফেলুন।
সূত্র: ইন্টারনেট।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
18 নভেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat (5,537 পয়েন্ট)
0 টি ভোট
0 টি উত্তর
11 নভেম্বর 2018 "গনিত" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat (5,537 পয়েন্ট)
0 টি ভোট
0 টি উত্তর
09 অক্টোবর 2018 "নিত্যনতুন সমস্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar (1,577 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
15 মে 2018 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd (2,698 পয়েন্ট)
+2 টি ভোট
1 উত্তর
11 মে 2018 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd (2,698 পয়েন্ট)
নির্বিক ডট কম এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে নিবন্ধন করুন।

19,205 টি প্রশ্ন

21,025 টি উত্তর

1,546 টি মন্তব্য

4,772 জন সদস্য

...