63 বার প্রদর্শিত
"বিনোদন" বিভাগে করেছেন

1 উত্তর

0 টি ভোট
করেছেন
দেখতে অনেকটাই বলিউডের আরেক অভিনেত্রী ক্যাটরিনা কাইফের মতো। অনেকে তো ঠাট্টাচ্ছলে তাঁকে ‘গরিবের ক্যাটরিনা’ও বলে। এ জন্য কাউকে দোষও দেন না জেরিন। কেননা, নিজের প্রথম ছবি ‘বীর’-এ সুযোগ পাওয়ার পেছনেও যে ছিল ক্যাটরিনার হাত! ২০১০ সালে ছবিটা যখন রিলিজ পায় তার কিছুদিন আগে, সালমান খান আর ক্যাটরিনা কাইফের বিচ্ছেদ হয়। সদ্য সাবেক প্রেমিকার বিরহবোধ থেকেই কি না কে জানে নিজের বিপরীতে জেরিন খানকে হাজির করলেন সালমান খান। আর তাই তো ‘বীর’ ছবিতে দর্শক জেরিনের মাঝে ক্যাটরিনাকে যেন খুঁজে ফিরেছে। পাঁচ বছর পর এখন ক্যাটরিনার ছায়া থেকে বের হওয়ার চেষ্টায় ব্যস্ত জেরিন। অথচ হিন্দি আর ইংরেজির পাশাপাশি উর্দু ও মারাঠি ভাষায় দক্ষ জেরিনের অভিনেত্রী হওয়ার কোনো ইচ্ছাই ছিল না। ছোটবেলা থেকে চিকিৎসক হওয়ার স্বপ্নে বিভোর এই মহারাষ্ট্র কন্যা তাই নিজের স্বাস্থ্যের প্রতি তেমন একটা নজরও দেননি। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ওজনও বেড়েছিল মাত্রাতিরিক্ত। বাড়তে বাড়তে ১০০ কেজিতে গিয়ে দাঁড়িয়েছিল! ‘ইয়াহু লাইফস্টাইল’ এই ওজন নিয়ে একটি ফিচার প্রতিবেদনও প্রকাশ করে। ‘ডাক্তারই যখন হব, ভাবলাম ফিগার ঠিক রাখতে মজার সব খাবার ত্যাগ করার কী দরকার।’ অকপটেই স্বীকার করলেন পাঠান কন্যা। কিন্তু যেকোনো কারণেই হোক ডাক্তার হওয়ার বাসনা ইস্তফা দিয়ে সিদ্ধান্ত নিলেন অভিনয়ই করবেন। এক বছরের কঠোর পরিশ্রমে কমালেন ৪৩ কেজি ওজন। এর পরই ‘যুবরাজ’ ছবির সেটে জেরিনকে আবিষ্কার করেন সালমান খান। মুগ্ধ সাল্লু বাবা নিজের বিপরীতেই অভিনয়ের জন্য জেরিনের নাম উপস্থাপন করলেন পরিচালক ও বন্ধু অনিল শর্মার কাছে। ‘বীর’-এ তাঁর চরিত্রটি উনিশ শতকের এক ভারতীয় রাজকন্যা। অনেক বড় বাজেটের হলেও জেরিনের প্রথম ছবিটি ব্যবসায়িক দিক থেকে সফলতার মুখ দেখেনি। ছবি ব্যবসা না করলেও সে বছরের সেরা নবাগত হিসেবে পান ‘জি সিনে অ্যাওয়ার্ড’। পরের বছর শুধু ‘রেডি’ ছবির আইটেম গান ‘ক্যারেকটার ঢিলা’-তে অংশ নিয়েই সন্তুষ্ট থাকতে হলো। ২০১২ সালে ‘হাউসফুল ২’। সেখানে তিনি চার নায়িকার একজন। ফলে ছবি হিট হলেও প্রশংসা ভাগ হয়ে গেল।

২০১৩ সালে প্রথমবারের মতো হাজির হলেন তামিল ছবিতে। ‘নান রাজাভাগ পগিরেন’ নামের ছবিতে একটি আইটেম গানে পাওয়া গেল তাঁর উপস্থিতি। তবে সব কিছুকে পেছনে ফেলে ২০১৫ সালটা জেরিনের জন্য পয়মন্তই বলা চলে। এ বছরই একসঙ্গে চারটি ছবিতে শুটিং চলছে তাঁর-দুটি হিন্দি আর একটি করে পাঞ্জাবি ও তামিল। আর আগামীকাল তো মুক্তি পাচ্ছে তাঁর চতুর্থ হিন্দি ছবি ‘হেইটস্টোরি ৩’। হেইটস্টোরি সিরিজের তৃতীয় কিস্তিতে জেরিনের সঙ্গে অভিনয় করেছেন শারমান জোশি, পূজা গুপ্ত, ডেইজি শাহসহ আরো অনেকে। হেইটস্টোরি সিরিজের আগের ছবিগুলো খোলামেলা দৃশ্যের জন্য ব্যাপক সমালোচিত হয়েছে। ট্রেইলার বলছে, এদিক থেকে আগেরগুলোকেও ছাড়িয়ে যাবে ‘হেইটস্টোরি ৩’। এখন শুধু দেখার বিষয় এই ছবি জেরিন খানের ক্যারিয়ারের পালে কতটুকু হাওয়া দিতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
0 টি উত্তর
04 নভেম্বর 2020 "বিনোদন" বিভাগে জিজ্ঞাসা করেছেন a md ahad
1 উত্তর
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...