নিরভিকে ডট কমে আপনাকে স্বাগতম।এখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন।প্রশ্ন করতে নিবন্ধন করুন
17 বার প্রদর্শিত
"স্বাস্থ্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন
forsha hobar upay jante cai

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন
forsha hobar upay

  রূপচর্চার জন্য ব্যবহার করুন কাঁচা হলুদ ও দুধ। প্রত্যেকদিন ১ গ্লাস উষ্ণ গরম দুধ নিন আধা চামচ এর সাথে কাঁচা হলুদ মিশিয়ে পান করুন। আপনি  চাইলে মধু মিশিয়ে পান করতে পারবেন।হলুদ মেশানো দুধ  ত্বককে ভিতর থেকে উজ্জ্বল করে তোলে।
আপনি যদি চান তবে অন্য একটা কাজ ও করতে পারেন।ইঞ্চি দেড়েকের মত এক টুকরা হলুদ নিন।এরপর টুকরা টুকরা করে কেটে ফেলুন এবং দুধে ভিজিয়ে ফুটান।দেখবেন গাঢ় হলুন রং ধারণ করব্ এই পানি পান করুন নিয়ম মেনে।

forsha hobar tips


হলুদ রূপচর্চার সেই আদিকাল থেকেই ব্যবহার হয়ে আসছে।ত্ত্বকের ময়লা পরিষ্কার করেবাহ্যিক রং উজ্জ্বল করতে হলুদের ভূমিকা অপরিসীম।
বিশেষ করে কালচে ছোপ দূর করতে এই পদ্ধতি খুব কার্যকর।

তাছাড়া  একটা ফেসপ্যাক ব্যবহার করতে পারেন:
উপকরণঃ- ১ চামচ লেবুর রস  ১ টেবিল চামচ কাঁচা হলুদ বাটা ও দুধ।

ব্যবহার করার নিয়ম- প্রথমে দুধ লেবুর রস ও হলুদ গুঁড়ো  মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। সারা মুখে লাগান।শুকনো হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এরপর ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিয়ে নরম তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন। কখনো গরম জলে মুখ ধোবেন না এবং অন্তত ১২ ঘণ্টা রোদে যাবেন না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
09 ডিসেম্বর 2017 "স্বাস্থ্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন shadat
1 উত্তর
4 টি উত্তর
06 ফেব্রুয়ারি "মোবাইল ফোন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Piaah
আপনার প্রশ্নটি করুন
নিরবিক একটি প্রশ্ন উত্তর সাইট। এটি এমন একটি প্লাটফরম যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন।আর আপনি যদি সবজান্তা হয়ে থাকেন তাহলে অন্যের প্রশ্নের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...