111 বার প্রদর্শিত
"সাধারণ" বিভাগে করেছেন Level 6

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 6
চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপসহ গুরুত্বপূর্ন টুর্নামেন্টের প্রাইজমানির পরিমাণ বাড়িয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আগামী আট বছর এই হারেই পুরস্কারের অর্থ দেওয়া হবে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরস্কারের অর্থের পরিমাণ প্রায় ৩৩ শতাংশ বেড়েছে!  মোট প্রাইজমানির পরিমাণ ১০ মিলিয়ন ডলার।

এর মধ্যে চ্যাম্পিয়ন দল পাবে ৩৫ লাখ মার্কিন ডলার।  বাংলাদেশি টাকায় এর পরিমাণ ২৭ কোটি ৪৬ লাখ । আর রানার্স-আপ দল পাবে ১৫ লাখ ডলার, বাংলাদেশি টাকায় ১১ কোটি ৭৬ লাখ।


 
এ ছাড়া  টুর্নামেন্টে অংশ নেওয়া ১৬টি দলই অংশগ্রহণের জন্য বোনাস হিসেবে পাবে তিন লাখ ডলার করে। টাকায় যার পরিমাণ দাঁড়ায় দুই কোটি ৩৫ লাখ।

সুপার টেনের প্রতিটি ম্যাচের জয়ী দল পাবে ৫০ হাজার ডলার। সুপার টেনের পর্ব পেরিয়ে সেমিফাইনালে  হেরে যাওয়া দুই দল পাবে ৭ লাখ ৫০ হাজার ডলার করে। টাকায় প্রায় ৫ কোটি ৮৮ লাখ।

প্রাইজমানি কে পায়?

এই প্রাইজমানির কোনো অংশই খেলোয়াড়রা পান না। এই অর্থের পুরোটাই চলে যায় সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ডের কাছে। তবে নির্দিষ্ট লক্ষ্য অর্জন করতে পারলে বোর্ড যদি বোনাসের ঘোষণা দেয়, সেক্ষেত্রে খেলোয়াড়রা তাদের বেতনের সঙ্গে ওই বোনাস পান। ভারতীয় ক্রিকেট বোর্ড যেমন অঙ্গীকার করেছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলে খেলোয়াড়দের ৪০০ শতাংশ বোনাস দেওয়া হবে।

তবে ব্যক্তিগত অর্জনের জন্য পুরস্কার হিসেবে দেওয়া অর্থ খেলোয়াড়রা পান। যেমন- ম্যান অব দ্য ম্যাচ, প্লেয়ার অব অব দ্য টুর্নামেন্ট।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
26 মার্চ 2023 "অন্যান্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন ফারহান Level 8
1 উত্তর
10 অগাস্ট 2022 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...