288 বার প্রদর্শিত
"যৌন" বিভাগে করেছেন Level 6

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 6
না............ নিয়মিত সেক্স করা শুধু শরীর এবং মনকে সতেজ রাখে না…..বরং বিভিন্ন রোগব্যাধি খেকে মুক্ত থাকা ‌যায়।

বিশেষজ্ঞরাই বলছেন, নিয়মিত সেক্স করার ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। বিশেষ করে পুরুষরা প্রস্টেট ক্যানসার থেকে বাঁচতে পারে।
মার্কিন ‌যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিইউটের গবেষকদের মতে, যেসব পুরুষ নিয়মিত সেক্স করে, তাঁরা প্রস্টেট ক্যানসারে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেকাংশ কম থাকে।

নিয়মিত

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাওয়াযর কারনে অন্যান্য ক্যানসার শরীরে আক্রান্ত হতে পারে না।
মহিলাদের ক্ষেত্রেও স্তনে ক্যানসার হানা দেওয়ার সম্ভাবনাও কমে যায়।

শুধু মাত্র ক্যানসারি নয়, হার্ট অ্যাটাকের সম্ভাবনাও অনেক কমে যায়। চল্লিশ থেকে সত্তর বছর বয়সী ছেলেমেয়েদের উপর নিউ ইংল্যান্ড রিসার্চ ইনস্টিটিইউটের গবেষকরা গবেষণা চালিয়েছেন।
গবেষকদের মতে, ‌যাঁরা সপ্তাহের মধ্যে দুইবার সেক্স করে, তাঁদের অর্ধেকের হৃদযন্ত্রে কোনো সমস্যা দেখা যায় না। সেক্সের ফলে এক জন ব্যক্তির প্রতি আধাঘণ্টায় শক্তি খরচ হয় ৭০ থেকে ১০০ ক্যালোরি। শুধু তাই নয়, মহিলাদের সন্তান জন্ম ধারণের ক্ষমতাও বৃদ্ধি পায়।

১০০ জন কলেজের শিক্ষার্থীর উপর গবেষণা চালিয়ে দেখা গেছে- ‌যাঁরা নিয়মিত সেক্স করে, তারা অন্যদের চেয়ে তাঁদের রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি থাকে। সেক্সের আরেকটা সুফল হলো ক্লান্তি আসা। ফলে, ঘুম অনেক ভালো হয়। ভালো ঘুম মানেই শরীর ভালো থাকা। পায়ে হাতের ব্যাথার উপশম হয়ে থাকে।

University of Munster -এর গবেষকরা ১০০০ জনের উপরে সমীক্ষা চালিয়েছিলেন।
এই হাজার জনেরই মাথায় ‌যন্ত্রণার সমস্যা ছিল। কিন্তু নিয়মিত সেক্সের পর তাঁদের মধ্যে ৬০ শতাংশের মাথা ‌যন্ত্রণার সমস্যা থেকে মুক্তি পেয়েছে।

অনেকেরই কাজের চাপে জীবন থেকে হারিয়ে গেছে সেক্স লাইফটা। কিন্তু ভালবাসার মুহূর্তকে হারাতে দিবেন না, সেক্সর লাইফের মাধ্য মে জীবনকে উপভোগ করুন।
সুতরাং : নিয়মিত সেক্স করুন, আর দূরে থাকুন রোগব্যাধি থেকে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
20 মে 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Riad Uddin Asheque Level 2
6 টি উত্তর
09 জানুয়ারি 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
1 উত্তর
31 অক্টোবর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন FM Level 2
1 উত্তর
14 সেপ্টেম্বর 2019 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abir Level 1
0 টি উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...