748 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন
আমি ফারিয়া। আমার সবসময় নিয়মিত মাসিক হতো নির্দিষ্ট সময়ে। আমি গত মাসের ৫ তারিখে আমার স্বামীর সাথে মিলিত হই। এরকম কয়েকদিন টানা মিলিত হই। কিন্তু এই মাসে আমার কোন মাসিক হচ্ছে না।এটা আমার কাছে অস্বাভাবিক মনে হচ্ছে। আমি কি তাহলে প্রেগন্যান্ট হয়ে গেলাম।আমার কিছু ভালো লাগছেনা।মাথা ঘুরায় এবং বমি বমি ভাব।খাবারে কোন রুচি নেই।আমি এখন বাচ্চা নিতে চাই না। আমার স্বামীও চায় না। আমাকে বাচ্চা নষ্ট করার ট্যাবলেটের নাম বলুন যেটা খেলে ১ মাসের বাচ্চা নষ্ট করা যাবে।

1 উত্তর

0 টি ভোট
করেছেন
প্রথমে আপনি নিশ্চিত হয়ে নিন আপনি প্রেগন্যান্ট কিনা। আন্দাজে ট্যাবলেট খেলে তো হবে না। প্রেগ্রেন্সি টেস্ট করার কিট পাওয়া যায় ফার্মেসিতে।কিট দিয়ে টেস্ট করে দেখুন।প্রেগন্যান্ট না হলে অন্য কোন সমস্যা থাকতে পারে। আর যদি প্রেগন্যান্ট হয়ে থাকেন তাহলে এম এম কিট খেতে পারেন। তবে এই ট্যাবলেটটি ঝুঁকিপূর্ণ।কোন ডাক্তারের তত্ত্বাবধানে এটি খেতে হবে। এটিতে মোট ৫ টি ট্যাবলেট রয়েছে।প্যাকেটের নির্দেশনা অনুযায়ী আপনাকে খেতে হবে।এটি খেলে প্রচুর ব্লিডিং হতে পারে। এছাড়া শরীরে রক্তশূন্যতা দেখা দিতে পারে।এছাড়া পেটে ব্যাথা,ডায়রিয়া এবং বমি হতে পারে।আর আপনাকে এটি অবশ্যই ৯ সপ্তাহের মধ্যে খেতে হবে। এছাড়া ট্যাবলেট না খেতে চাইলে অন্য উপায়েও গর্ভপাত করা সম্ভব। এজন্য একজন ভালো গাইনি ডাক্তারের সাথে যোগাযোগ করুন। আর খুব বেশী প্রয়োজন না থাকলে বাচ্চা নষ্ট না করাই ভালো।একটি নিরপরাধ প্রাণকে এভাবে কষ্ট দেওয়ার কি দরকার।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
08 সেপ্টেম্বর "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন ফারিয়া
1 উত্তর
25 অগাস্ট 2020 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন mdmuhibbullah
3 টি উত্তর
25 এপ্রিল 2019 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...