132 বার প্রদর্শিত
"পড়াশোনা" বিভাগে করেছেন Level 2
আমি রুনা।  আমার সমস্যা হচ্ছে আমি আমার পড়াশুনা নিয়ে খুব হতাশ। 

আমি ভর্তি পরীক্ষা নিয়ে হতাশ।

আমার ঘটনাটির শুরু ২০১৯ সাল থেকে। সেবছর আমি এইচএসসি পাস করি। আমি সেবছর ঢাবিতে ভর্তি পরীক্ষা দেই খ  ইউনিটে। খ ইউনিটে আমি টিকে যাই। কিন্তু সিরিয়াল পিছনে পরে যায়। যার কারণে আমার বিষয় আসে সংগীত। কিন্তু আমি  তখন সংগীত বিষয়টিকে তেমন গুরুত্ব দেইনি।  তাই সেটির প্রতি তেমন আগ্রহ জন্মায়নি। আর ভাইভার জন্য আমি তেমন প্রস্তুতি নেইনি।  যার কারণে তখন আমার সংগীতের ভাইভা খারাপ হয় এবং আমি আর সেখানে ভর্তি হতে পারিনি।

কিন্তু এখন আমার এই বিষয়টি নিয়ে খারাপ লাগে। মাঝেমাঝে হতাশ লাগে। কেন এমন করলাম।

কিন্তু আমি হতাশাকে ঝেড়ে সামনে আগাতে চাই। দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দিতে চাই। কিন্তু আমি এখানে খুব খারাপ একটি কাজ করে ফেলেছি। আমি নিজেকে ঢাবি ছাত্রী পরিচয় দিয়ে একটি সংগঠনের সাথে কাজ করতে শুরু করে দিয়েছি। সংগঠনের সবাই জানে আমি ঢাবিতে পড়ি। এখন আমার ভয় হয় যদিতারা কোনো ভাবে জানতে পারে আমি ঢাবির না তাহলে কি হবে ?

সবকিছু মিলিয়ে আমি খুব দুশ্চিন্তার মধ্যে আছি। আমার এখন কি করণীয়?

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 8
আপনি ভালোভাবে দ্বিতীয়বার পরীক্ষা নেওয়ার জন্য প্রস্তুতি নিন।আর ঢাবিতে না টিকলেও হতাশ হওয়ার কিছু নেই। বাংলাদেশে অনেক বিশ্ববিদ্যালয় রয়েছে শুধু ঢাবিতে আপনার পড়তে হবে এমন কোন কথা নেই।আর সংগঠনটি কি আপনার কাছে খুব গুরুত্বপূর্ণ?  গুরুত্বপূর্ণ না হলে ছেড়ে দিন। যেহেতু এটা আপনার মানসিক পিড়ার কারণ হয়ে দাড়িয়েছে।
করেছেন Level 2
+1
আমিও ভাবছি ওই সংগঠন করা ছেড়ে   দিবো। আর  ভারতে যাওয়ার চেষ্টা করছি। কিছুদিন পর আইসিসিআর স্কলার শিপের জন্য পরীক্ষা দেব। বিশ্বভারতীতে ভর্তি হওয়ার ইচ্ছে আছে। কিন্তু আমি ঢাবির কথা মাথা থেকে ঝেড়ে ফেলতে চাই। এইটার জন্য আমি পড়াশুনায় মন বসাতে পারছিনা। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
05 মার্চ 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shadhin3622 Level 2
2 টি উত্তর
14 ডিসেম্বর 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar Level 6
0 টি উত্তর
0 টি উত্তর
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...