search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।
0 টি ভোট
29 বার প্রদর্শিত
"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে

1 উত্তর

1 টি ভোট

ফ্রি ব্লগ সাইট বানিয়ে অবশ্যই ইনকাম করা যায়। তার আগে বলেন, আপনি কি ব্লগ বানাবেন, কিসের উপর ব্লগ করবেন? আপনার কি কোনো বিষয়ের উপর অভিজ্ঞতা আছে? নাকি এটাও ফ্রিতে করতে চান? মানে আমি বুঝাতে চাচ্ছি আপনি কি কপি পেস্ট করেই ব্লগ করবেন নাকি নিজের ক্রিয়েটিভিটি দেখাতে পারবেন। যাইহোক যদি আপনার নিজস্ব ক্রিয়েটিভিটি দেখাতে পারেন তাহলে ফ্রি ব্লগ সাইট থেকে আয় করার গ্যারান্টি আপনাকে দিতে পারি। তবে হ্যা ফ্রি ব্লগ থেকে ইনকাম করে হয়তো প্রফেশনাল হতে পারবেন না। পাশাপাশি অন্যকোনো ইনকামের রাস্তাও আপনাকে বের করতে হবে।

আমার কথা শুনে মন খারাপ করবেন না। আপনি আগে শুরু করুন, ধীরে ধীরে এগিয়ে যান একসময় সব টেকনিক আপনি নিজে থেকেই বুঝে যাবেন।

প্রথম অবস্থায় ডোমেইন, হোস্টিং, থিম কিনার ঝামেলায় না গিয়ে উল্লেখিত সব গুলো গুগল ব্লগার থেকে ফ্রিতে ব্যবহার করুন। নিয়মিত কাজ করুন একদিন আপনি সফল হবেনই। বিগেইনার অবস্থায় ব্লগ সম্পর্কে বেসিক কিছু বিষয় অবশ্যই জানতে হবে। যাইহোক আপনি আগে শুরু করেন, আপনাকে হেল্প করার হাজারো এক্সপার্ট রয়েছে অনলাইন দুনিয়ায়। আপনাকে শুধু সঠিকভাবে প্রশ্ন করা জানতে হবে। 

ব্লগিং কিভাবে শুরু করবেন? প্রথমে blogger.com এ গিয়ে sign up এ ক্লিক করুন। তারপর প্রথমে আপনার ব্লগিং সাইটের একটি নাম দিন এরপর free domain পছন্দ করুন, উল্লেখিত সব গুলো অপশন পুরন করে সম্পুর্ন করুন। আসলে এভাবে বললে আপনি হয়তো কনফিউজড হয়ে যাবেন,, কনফিউজড না হয়ে সোজা ফ্রি ব্লগ সাইট বানাতে এখানে ক্লিক করুন দেখে নিন কিভাবে একটি ফ্রি ব্লগ তৈরি করবেন। উপকারে আসলে আমার ইউটিউব চ্যানেলটির পাশে থাকবেন ধন্যবাদ। My channel

এই প্রশ্নগুলিও দেখুন

2 টি ভোট
2 টি উত্তর
1 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর