search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।
0 টি ভোট
33 বার প্রদর্শিত
আমার বয়স ১৭,প্রথমে আমার গলায় দেখা দেয়,তারপর আস্তে আস্তে ভালো হয়ে যায়,এক মাস পর দেখি আবার সেরকমমেই এবার আমার মুখে ওঠে এটার ভালো হওয়ার উপায় ঐলে,দয়া করে বলেন।
"রূপচর্চা" বিভাগে

1 উত্তর

1 টি ভোট

সাদা দাগ উঠানোর কিছু উপায়:

১. নারকেল তেল: ত্বকের যেকোন সমস্যা সমাধানেই নারকেল তেল অব্যর্থ। ত্বকের যে অংশ সাদা হয়ে গিয়েছে, দিনে তিন থেকে চারবার সেখানে নারকেল তেল লাগিয়ে হাল্কা করে ম্যাসাজ করুন। দেখবেন সাদা দাগ আস্তে আস্তে হাল্কা হয়ে আসছে। 

২. তামা: শরীরে তামা ঘষতে হবে না। তবে শরীরে মেলানিন তৈরি করতে তামার জুরি নেই। রাতভর তামার কোন পাত্রে পানি ভরে রাখুন। পরদিন সকালে খালি পেটে সেই পানি খান। কিছুদিনের মধ্যেই পার্থক্যটা নজরে আসবে। 

৩. নিম: রক্তকে পরিশ্রুত করতে নিমের নাম নেন না এমন বাঙালি পাওয়া ভার। চর্মরোগেও নিম পাতা বিশেষ কার্যকরী। বাটারমিল্কের সঙ্গে নিমপাতা বাটা মিশিয়ে সাদা দাগের উপর লাগান। ভাল করে শুকিয়ে গেলে পরিষ্কার করে নিন। চাইলে নিম তেলও ব্যবহার করতে পারেন। 

৪. হলুদ: ত্বকের সংক্রমণে আরেক অব্যর্থ হলুদ। সর্ষের তেলের হলুদ গুঁড়ো মিশিয়ে তা সাদা অংশে প্রয়োগ করুন। দিনে দু’বার এই প্রলেপ লাগান। 

৫. অ্যাপল সিডার ভিনিগার: পানির সঙ্গে কয়েক ফোঁটা অ্যাপল সিডার ভিনিগার মিশিয়ে ত্বকে লাগান। সঙ্গে এক গ্লাস পানিতে এক চামচ অ্যাপল সিডার ভিনিগার মিশিয়ে খান। 

৬. কালো তুলসি: কালো তুলসির পাতা বেটে ত্বকের সাদা অংশে লাগান। উপকার পাবেন।

৭. আদা: আদা আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি উপাদান। আদার অনেক গুণ রয়েছে। ত্বকে সাদা দাগ হওয়ার এই সমস্যা থেকে প্রতিকার পাওয়ার জন্য আদার রস খেতে পারেন। এবং দাগ হয়ে যাওয়া জায়গায় আদার রস লাগাতেও পারেন। আদার রস রক্ত সঞ্চালনে সাহায্য করে।

৮. লাল মাটি: ত্বকের সাদা দাগ কমাতে লাল মাটি খুবই উপকারী। এতে প্রচুক পরিমানে কপার থাকে। আদার রসের সঙ্গে এই লাল মাটি ভালো করে মেশান। তারপর সেই মিশ্রন ক্ষতিগ্রস্থ জায়গায় লাগান।

এই প্রশ্নগুলিও দেখুন

0 টি ভোট
1 উত্তর
1 টি ভোট
1 উত্তর
কোন-সমাধান পাচ্ছি না। প্রকৃতিক উপাই থাকলে বলেন।
05 ফেব্রুয়ারি 2019 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা Md Rezu
0 টি ভোট
2 টি উত্তর
31 অগাস্ট 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা মিঠুন রায়
0 টি ভোট
1 উত্তর
31 অগাস্ট 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা মিঠুন রায়