search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।
0 টি ভোট
32 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে

2 উত্তর

0 টি ভোট
শ্বাসকষ্ট আধুনিক চিকিৎসায় ভালো হওয়া সম্ভব তবে জানতে হবে ঠিক কি কারনে শ্বাসকষ্ট হচ্ছে এজমা নাকি নিউমোনিয়া নাকি অন্যান্য কারন বসত।তবে যেকারনেই হোক না কেন শ্বাসকষ্ট হলে দ্রুত চিকিৎসক এর কাছে যাওয়া উচিৎ এবং শুধু চিকিৎসা ও ঔষধ খেয়েই শ্বাসকষ্ট কে নিয়ন্ত্রণে রাখা হয় কিন্তু মূলত এর কারন কি অর্থাৎ আপনার ঠিক কি কারনে শ্বাসকষ্ট হচ্ছে এটা জানা জরুরী আর সেটি উপেক্ষা করেই চিকিৎসক এর পরামর্শ অনুযায়ী স্বাভাবিক জীবন যাপন করার মাধ্যমেই শ্বাসকষ্ট নিয়ন্ত্রণ রাখা সম্ভব হবে। 
0 টি ভোট
শ্বাসকষ্ট আধুনিক চিকিৎসায়, ঔষধ সেবনে কিছুটা লাঘব হয়।কিন্তু সম্পূর্ণ ভালো হয় না। তবে শ্বাসকষ্ট লাঘবে আপনার সাথে সবসময় ঔষধ রাখতে হবে।এটা সম্পূর্ণ নিরাময় হবে কী না, তার নিশ্চয়তা দেয়া যায় না।তাই আপনাকে প্রতিকারের উপায়গুলো মেনে চলতে হবে:- \১/ আলো-বাতাসপূর্ণ ঘরে থাকেন। \২/যেসকল কারণে হাঁপানি বাড়ে, সেগুলো থেকে বিরত থাকুন।যেমন, ধূমপান ত্যাগ করেন, পশমি কাপড় পড়বেন না, ধুলা-বালি থেকে যথাসম্ভব দূরে থাকুন। \৩/ডাক্তারের পরামর্শ অনুযায়ী চলুন। আপনার জন্য শুভকামনা।

এই প্রশ্নগুলিও দেখুন

0 টি ভোট
1 উত্তর
01 অক্টোবর 2018 "পদার্থ বিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা Ran Ran Ran