নিরভিকে ডট কমে আপনাকে স্বাগতম।এখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন।প্রশ্ন করতে নিবন্ধন করুন
26 বার প্রদর্শিত
"মোবাইল ফোন" বিভাগে জিজ্ঞাসা করেছেন
viras কি?

এই প্রশ্নটির উত্তর দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন
ভাইরাস হচ্ছে এক ধরনের প্রোগ্রাম যা ক্ষতি করার উদ্দেশ্যে তৈরি করা হয়ে থাকে ।বিভিন্ন ধরনের ভাইরাস বিভিন্ন উদ্দেশ্য নিয়ে তৈরি হয়ে থাকে ।ভাইরাস এর মাধ্যমে আপনার তথ্য (ছবি,মেইল, পাসওয়ার্ড) হ্যাকার দের কাছে চলে যেতে পারে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন

ভাইরাস এর সম্পূর্ণ অথ হলো ভাইটাল ইনফরমেশন রিসাস আন্ডার সাইজ।ভাইরাস  আপনার ফোনের ছবি,ভিডিও,মেইল,রেকর্ড  ইত্যাদি প্রাপক এর কাছে পাঠিয়ে থাকে আপনার অজান্তে। স্মার্টফোন বা  আন্ডয়েড এর  ক্ষতি ভাইরাস করে।সাধারনত যে সকল ভাইরাস এর দ্বারা আপনার স্মার্টফোনের ক্ষতি হয়। যেমন: 

এক. রানসমওয়ার: হলো এক ধরনের মালওয়ার যা আপনার স্মার্টফোন কে জিম্মি করে রাখে এবং আপনার কাছে বিটকয়েন চায় বা সমপরিমাণ অথ চায়।অথ না দেয়া পযন্ত ফোনের লক খুলে না ।    অথ পাবার পর ফোনের লক খুলে দেয়া হয় বা খুলে। 

দুই. মেইলওয়ার আপস:আপনার ফোনের সকল তথ্য, ছবি ,ভিডিও, রেকর্ড, মেইল ইত্যাদি হেকারের কাছে বা কাঙ্ক্ষিত প্রাপক এর কাছে প্রেরন করে আর আপনার অজান্তে।

তিন . হাইজ্যাকিং বা ক্লিকজ্যাকিং : নেট চালু করা অবস্হায় অটোমেটিক ডাউনলোড হয় এমন সফটওয়ার কে  হাইজ্যাকিংবা ক্লিকজ্যাকিং  বলে ।  আপনি একটু ভালো করে খেয়াল করলেই দেখতে পাবেন।আপনি যখন মোবাইল এ নেট ব্যবহার করেন ঠিক কিছু সময় পর খেয়াল করবেন কিছু  বিজ্ঞাপন দেখা যায় ।যেমন : আপনার ফোনে ভাইরাস দয়া করে স্কেন করুন বা অনলাইনে ইনকাম করতে ক্লিক করুন ইত্যাদি হলো হাইজ্যাকিং। 

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন
ভাইরাস বানানটি সঠিক হয়নি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
3 টি উত্তর
1 উত্তর
21 ফেব্রুয়ারি "স্বাস্থ্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন hoking
নিরবিক একটি প্রশ্ন উত্তর সাইট। এটি এমন একটি প্লাটফরম যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন।আর আপনি যদি সবজান্তা হয়ে থাকেন তাহলে অন্যের প্রশ্নের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...