69 বার প্রদর্শিত
12 ফেব্রুয়ারি "মোবাইল ফোন" বিভাগে জিজ্ঞাসা করেছেন (225 পয়েন্ট)
viras কি?

3 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
12 ফেব্রুয়ারি উত্তর প্রদান করেছেন (233 পয়েন্ট)
ভাইরাস হচ্ছে এক ধরনের প্রোগ্রাম যা ক্ষতি করার উদ্দেশ্যে তৈরি করা হয়ে থাকে ।বিভিন্ন ধরনের ভাইরাস বিভিন্ন উদ্দেশ্য নিয়ে তৈরি হয়ে থাকে ।ভাইরাস এর মাধ্যমে আপনার তথ্য (ছবি,মেইল, পাসওয়ার্ড) হ্যাকার দের কাছে চলে যেতে পারে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
19 ফেব্রুয়ারি উত্তর প্রদান করেছেন অজ্ঞাতকুলশীল

ভাইরাস এর সম্পূর্ণ অথ হলো ভাইটাল ইনফরমেশন রিসাস আন্ডার সাইজ।ভাইরাস  আপনার ফোনের ছবি,ভিডিও,মেইল,রেকর্ড  ইত্যাদি প্রাপক এর কাছে পাঠিয়ে থাকে আপনার অজান্তে। স্মার্টফোন বা  আন্ডয়েড এর  ক্ষতি ভাইরাস করে।সাধারনত যে সকল ভাইরাস এর দ্বারা আপনার স্মার্টফোনের ক্ষতি হয়। যেমন: 

এক. রানসমওয়ার: হলো এক ধরনের মালওয়ার যা আপনার স্মার্টফোন কে জিম্মি করে রাখে এবং আপনার কাছে বিটকয়েন চায় বা সমপরিমাণ অথ চায়।অথ না দেয়া পযন্ত ফোনের লক খুলে না ।    অথ পাবার পর ফোনের লক খুলে দেয়া হয় বা খুলে। 

দুই. মেইলওয়ার আপস:আপনার ফোনের সকল তথ্য, ছবি ,ভিডিও, রেকর্ড, মেইল ইত্যাদি হেকারের কাছে বা কাঙ্ক্ষিত প্রাপক এর কাছে প্রেরন করে আর আপনার অজান্তে।

তিন . হাইজ্যাকিং বা ক্লিকজ্যাকিং : নেট চালু করা অবস্হায় অটোমেটিক ডাউনলোড হয় এমন সফটওয়ার কে  হাইজ্যাকিংবা ক্লিকজ্যাকিং  বলে ।  আপনি একটু ভালো করে খেয়াল করলেই দেখতে পাবেন।আপনি যখন মোবাইল এ নেট ব্যবহার করেন ঠিক কিছু সময় পর খেয়াল করবেন কিছু  বিজ্ঞাপন দেখা যায় ।যেমন : আপনার ফোনে ভাইরাস দয়া করে স্কেন করুন বা অনলাইনে ইনকাম করতে ক্লিক করুন ইত্যাদি হলো হাইজ্যাকিং। 

25 মে মন্তব্য করেছেন (2,493 পয়েন্ট)
05 অগাস্ট স্থানান্তরিত করেছেন
ভাইরাস বানানটি সঠিক হয়নি।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
05 অগাস্ট উত্তর প্রদান করেছেন (54 পয়েন্ট)
ভাইরাস হলো একটি ক্ষতিকারক প্রোগ্রাম।ভাইরাস হলো এমন কতকগুলো অবৈধ নির্দেশের সেট বা প্রোগ্রাম যা সুন্দর জিনিসকে ধ্বংসকারী হিসেবে নিজেকে অন্যান্য প্রোগ্রামের সাথে সংক্রমণ ঘটায় এবং পর্যায়ক্রমে নিজে নিজেই বিস্তার লাভ করে।
আমরা জানি সত্যিকারের ভাইরাস মানুষকে আক্রান্ত করে।তেমনি মোবাইল ভাইরাস মোবাইলকে আক্রান্ত করে।এমনকি মোবাইলটা ধীরে ধীরে হ্যাং হতে থাকে।কিছুদিন পর ভাইরাস মোবাইলটার বিভিন্ন তথ্য ডিলিট করে দেয়।তাই মোবাইলে কোনো কিছু কপি করার সময় সতর্ক থাকা উচিত।এটা ইন্টারনেটে ডাউনলোড করার সময় অজান্তে কপি হয়ে যায়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
26 জুলাই "মোবাইল ফোন" বিভাগে জিজ্ঞাসা করেছেন shadat (1,294 পয়েন্ট)
2 টি উত্তর
18 ফেব্রুয়ারি "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন shahariarsaikat5 (129 পয়েন্ট)
3 টি উত্তর
21 ফেব্রুয়ারি "মোবাইল ফোন" বিভাগে জিজ্ঞাসা করেছেন zarjijul (-28 পয়েন্ট)
আপনার প্রশ্নটি জানান
নিরবিক একটি প্রশ্ন উত্তর সাইট। এটি এমন একটি প্লাটফরম যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন।আর আপনি যদি সবজান্তা হয়ে থাকেন তাহলে অন্যের প্রশ্নের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...