149 বার প্রদর্শিত
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন

2 উত্তর

+3 টি ভোট
করেছেন
মাত্রাতিরিক্ত প্রেম রোগ বলে বিবেচিত। প্রচলিত প্রেম হারাম।প্রেম হল ভালোবাসার সাথে সম্পর্কিত একটি উত্তেজনাপূর্ণ, যৌনতাপূর্ণ এবং রহস্যময় অনুভূতি। এটি হল কোন ব্যক্তির প্রতি যৌন আকর্ষণের সাথে সম্পর্কিত কোন আবেগীয় আকর্ষণ হতে উদ্বুদ্ধ একটি বহিঃপ্রকাশমূলক ও আনন্দঘন অনুভূতি। গ্রিক চারটি আকর্ষণের মধ্যে এটি আগেপ, ফিলিয়া কিংবা স্টরজ-এর তুলনায় ইরোসের সঙ্গে অধিক সামঞ্জস্যপূর্ণ। মনোবিজ্ঞানী চার্লস লিন্ডহোমের সংজ্ঞানুযায়ী প্রেম হল "একটি প্রবল আকর্ষণ যা কোন যৌন-আবেদনময় দৃষ্টিকোণ হতে কাওকে আদর্শ হিসেবে তুলে ধরে, এবং যাতে তা ভবিষ্যতে দীর্ঘস্থায়ী হওয়ার মনোবাসনাও অন্তর্ভুক্ত থাকে।"কোন সম্পর্কের ক্ষেত্রে এতে অপর ব্যক্তির প্রতি একইসাথে শক্তিশালী মানসিক এবং যৌন আকর্ষণ কাজ করে। প্রেমের সম্পর্কে যৌনতার তুলনায় ব্যক্তিগত আবেগ-অনুভূতি অধিক গুরুত্বের অধিকারী হয়। অধিকাংশ ক্ষেত্রেই সম্পর্কসমূহের সূচনাপর্বে প্রেমের অনুভূতি অধিকতর দৃঢ়ভাবে কাজ করে। তখন এর সঙ্গে এমন এক অনিশ্চয়তা এবং দুশ্চিন্তা অনুভূত হয় যে, এ ভালোবাসা হয়তো আর কখনো ফিরে নাও আসতে পারে।
করেছেন
ভাল উত্তর দিয়েছেন। স্বাগতম।
0 টি ভোট
করেছেন
প্রেম কোনো রোগ নয়। প্রেম হল অন্য কোন ব্যক্তির প্রতি কোন ভালোবাসার অনুভূতি, বা কোন দৃঢ় আকর্ষণ, এবং এসকল বিষয়ের ফলে সৃষ্ট আবেগ-অনুভূতি প্রকাশের উদ্দেশ্যে কোন ব্যক্তি কর্তৃক বিয়ের নিমিত্তে বিবাহপূর্ব সম্পর্ক গঠনকারী আচরণাবলি প্রকাশের পদক্ষেপ গ্রহণ করা। যদিও প্রেমাত্মক ভালোবাসার আবেগ-অনূভূতিগুলো ব্যাপকভাবে যৌন আকর্ষণের সঙ্গে সম্পর্কিত, তবুও শারীরিক সম্ভোগের আশা ব্যতিরেকেও প্রেমানুভূতির অস্তিত্ব থাকতে পারে এবং পরবর্তীকালে তা সেভাবে প্রকাশিতও হতে পারে। ঐতিহাসিকভাবে প্রেম নামক পরিভাষাটি মধ্যযুগের অভিজাত নারীদের প্রতি নাইট সৈনিকদের প্রেমাবেগীয় মতবাদ হতে এসেছে যা মধ্যযুগের শিভালরিক প্রেমের সাহিত্যের মাধ্যমে সৃষ্টি হয়েছে।
করেছেন
আপনি নিশ্চিত, প্রেম ১টি রোগ নয়?
করেছেন
আপনার উত্তরটা ভুল! এই দেখুন: https://golperjhuri.com/story.php?id=35367

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
06 ফেব্রুয়ারি 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন nasim
0 টি উত্তর
23 সেপ্টেম্বর "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন আশরাফুল৯
1 উত্তর
16 অগাস্ট "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মুক্তা
0 টি উত্তর
03 এপ্রিল "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন SAHRIN JANNAT
2 টি উত্তর
03 অক্টোবর 2019 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...