search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।
0 টি ভোট
56 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে

1 উত্তর

2 টি ভোট
 
সর্বোত্তম উত্তর
শিরক অর্থ হলো শরিক করা ,অংশিদার করা। মনে করুন আমার ১০০০ টাকা আছে , এটার মালিকানায় আপনাকে অংশিদার করলাম। আরবী ভাষায় আমি ১০০০ টাকায় আপনাকে "শিরক" করেছি। ইসলামের পরিভাষায় আল্লাহর ক্ষমতা বা গুণগুলো কোনোকিছুর সাথে অন্য করোকে অংশিদার করা হলো শিরক। এখন আমাকে এটা বলেন যে, "আমরা করোনার চেয়েও শক্তিশালী " এ কথা দিয়ে আল্লাহর কোন গুণ বা ক্ষমতার সাথে অংশিদার করা হয়েছে? মনে করুন আমি বললাম "আমি পিঁপড়ার চেয়ে শক্তিশালী" এতেই কি আমি মুসরিক হয়ে যাবো?! এটা সত্য কি মিথ্যা, সেটা পরে দেখা যাবে। এইবার আপনার উত্তরে আসি। কথাটা সরাসরি শিরক না, তবে কিছুটা বাড়াবাড়ি। বলা উচিত ছিল "আল্লাহ সাথে থাকলে আমরা করোনার চেয়েও শক্তিশালী"

এই প্রশ্নগুলিও দেখুন

0 টি ভোট
1 উত্তর
অনেকেই বালা মসিবত থেকে মুক্তি, দুভাগ্য দূর করা , সৌভাগ্য আনয়ন করা , ফাড়া কাটানো , কালের দূষ্টি হতে রক্ষা , ব্যবসায় বানিজ্যে উন্নতি ইত্যাদি উদ্দেশ্যে বিশেষ আংটি ব্যবহার করে ।এটা কি শিরক নয় ?ইসলাম কি এটা ব্যবহার সমর্থন করে ?
06 জুন "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা Ainul VS Rimon
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
24 মে 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা At Munna
0 টি ভোট
1 উত্তর