search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।
1 টি ভোট
55 বার প্রদর্শিত
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে

1 উত্তর

1 টি ভোট
 
সর্বোত্তম উত্তর
আপনি সরাসরি নির্বিক থেকে আয় না করে অন্যভাবে আয় করতে পারবেন। যেমন, কেউ প্রশ্ন করলো ১০ হাজার টাকায় কোন মোবাইল কিনা ভালো? আপনি উত্তরে কিছু মোবাইল সাজেশন করলেন। আর প্রশ্নকর্তার সুবিধার্তে আপনি কিছু লিংক দিয়ে দিলেন। যেমন আপনি বলতে পারেন এই মোবাইলটা কিনুন। যদি প্রশ্নকর্তার আপনার দেওয়া লিংকের মোবাইলটা ভালো লাগে আর অনলাইনে কিনে তাহলে আপনি তার থেকে কিছু কমিশন পাবেন।এটি কে বলে এফিলিয়েট মার্কেটিং।

অথবা, ধরুন আপনার একটা ভালো ব্লগ আছে, যেখানে আপনি গুগলের এডসেন্স ব্যবহার করেন। তো কেউ যদি প্রশ্ন করে ২০ হাজার টাকায় কোন ল্যাপটপটগুলো ভালো হবে। আপনি উত্তরে কয়েকটা ল্যাপটপ মেনশন করলেন। আপনি কিন্তু ইতিপূর্বে এই বিষয়ে আপনার ব্লগে লেখালেখি করতেছেন। তো আপনি ল্যাপটপের নাম বা মডেল ম্যানশন করার সময় প্রশ্নকর্তার সুবিধার্তে মডেল নামের সাথে আপনার ব্লগের লিংকটা এড করে দিলেন। আর আপনি নিশ্চয় প্রশ্ন উত্তর দিবেন সবার জন্য। তো, আপনার উত্তরটি যদি আমাদের চোখে আসে (ভিউ হয়) আমদের অনেকে আপনার ব্লগে ভিজিট করবে। আর যত লোক আপনার ব্লগে ভিজিট করবে আপনার তত লাভ। তাদের যদি কেউ আপনার ব্লগের এড এ ক্লিক করেন তাহলে আপনি এর থেকে কিছু আয় করতে পারবেন। এখানেও তো নির্বিকের অবদান রয়েছে। নাকি? শুধু এডসেন্স না আপনার ব্লগ এর ট্রাফিক (ভিজিটর) বাড়লে আপনি এডসেন্সের পাশাপাশি লোকাল এড ও ব্যবহার করতে পারবেন।

তাই বলে যত্রতত্র যায়গায়, অপ্রাসঙ্গিকভাবে, কারনে- অকারনে আপনার ব্লগ/ওয়েব এর এড দিবেন না। এতে লাভের বদলে ক্ষতি হতে পারে!**
আবার অনেকে আছে যারা নির্বিকে প্রতক্ষ/ পরোক্ষ আয় করেনা। তারা যা করে, তারা এখান থেকে জ্ঞান অর্জন করে, তাদের জ্ঞান অন্য জনের সাথে ভাগ করে নেয়। না জানা বিষয়ে প্রশ্ন করে তাদের জ্ঞানের পরিধি বৃদ্ধি করে। তারা মনে করে জ্ঞান যত ভাগ করা হয় তা ততো উজ্জীবিত  হয়। আপনি এখানে কিছু বলতে পারেন, লিখতে পারেন, শিখতে পারেন।

এই প্রশ্নগুলিও দেখুন

0 টি ভোট
1 উত্তর
–1 টি ভোট
2 টি উত্তর
আমি প্রবেশ করে প্রস্থানের অপশন পাই না।ছবিতে ক্লিক করা যায় না।
31 জানুয়ারি 2019 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা Md monirul
0 টি ভোট
1 উত্তর
কিছু একান্ত বার্তা পাঠানোর পর নোটিশ আসে এই বলে যে দয়া করে ১ ঘন্টা পর চেষ্টা করুন।
01 জুন "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা Ainul VS Rimon
1 টি ভোট
2 টি উত্তর