search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
0 টি ভোট
145 বার প্রদর্শিত
"প্রেম-ভালোবাসা" বিভাগে

1 উত্তর

0 টি ভোট
**তাঁর চোখ দেখেই বুঝে যাবেন যে তিনি আপনাকে ভালোবাসেন, কি না। **যেমন: সারাক্ষণ তাঁর আপনার প্রতি খেয়াল রাখা, আপনাকে খুব প্রশংসা করা। *"তোমাকে/আপনাকে তো আজ খুব সুন্দর দেখতে লাগছে" *আপনার প্রতি প্রায়‌ই এই ধরণের মন্তব্য করা।

তবে সবাই হয়তো চোখের ভাষা বুঝতে সক্ষম হয়ে উঠেন না। সেই ক্ষেত্রে খেয়াল করবেন সেই মানুষটি আপনার পছন্দ বা অপছন্দের বিষয়ের দিকে বিশেষ খেয়াল রাখছেন নাকি। যেমন: ধরুন আপনি চটপটি বিশেষ পছন্দ করেন। সেই ক্ষেত্রে ঐ মানুষটি যদি আপনার অঞ্চলের সবচাইতে ভালো চটপটির দোকানের ঠিকানা সংগ্রহ করে আপনাকে সেখানে ট্রিট দেয় তাহলে আপনি ধরেই নিতে পারেন যে তিনি আপনাকে ভালোবাসেন।
আবার খেয়াল রাখুন, তাঁর দেয়া কোন জিনিস আপনার কাছ থেকে আর ফেরত নিচ্ছেন নাকি। মনে করুন, আপনি তাঁর কাছ থেকে একটি গল্পের ব‌ই নিয়ে পড়ার পর ফেরত দিতে গিয়ে দেখলেন যে তিনি ব‌ইটি আর ফেরত নিচ্ছেন না। এটাও কিন্তু তাঁর পক্ষ থেকে আপনার প্রতি ভালোবাসার ইঙ্গিত হতে পারে।
আবার আপনি কাছাকাছি থাকলেই আরেক জনের সাথে ফ্লার্ট করে বা আরেক জনের সাথে গোল গোল করে মিষ্টি মিষ্টি কথা বলে। এগুলো কিন্তু করা হতে পারে শুধুই আপনাকে জেলাস বা ঈর্ষান্বিত করবার জন্যে। এবং এটাও এক প্রকার আপনার প্রতি তাঁর দূর্বলতা প্রকাশ পাওয়া।
আপনার সাথে বেশি সময় ব্যয় করতে চাওয়া, আপনার একটা ফোন কল পাওয়ার সাথে সাথে তাঁর কাজ ফেলে আপনার কাছে পৌছে যাওয়া, আপনাকে সব ধরণের ঝামেলা থেকে দূরে রাখা, আপনার প্রয়োজনের দিকে খেয়াল রাখা, আপনার সব কথা মনোযোগ দিয়ে শোনা…. ইত্যাদি ইত্যাদি সবই তাঁর পক্ষ থেকে আপনার প্রতি গভীর টান প্রকাশ পায়। আর এটাই তাঁর আপনার প্রতি মানসিক দূর্বলতা এবং ভালোবাসা। আপনি সেই ভালোবাসায় সারা দিতেই পারেন। কারণ সত্যিকারের ভালোবাসা পাওয়া জীবনে অনেক সৌভাগ্যের ব্যাপার।

কিন্তু এই ভালোবাসার মানুষটি যদি আপনার প্রতি Obsessed বা উন্মাদ প্রায় হয়ে যায় তাহলে সেই মানুষটি আপনাকে যতোই ভালোবাসুক না কেন তার কাছ থেকে দূরে থাকুন।

কারণ একজন অবসেসড ব্যক্তির পক্ষে আপনার জীবনকে সম্পূর্ণ ভাবেই বিষিয়ে তোলার জন্য যথেষ্ট। কথায় কথায়** **সন্দেহ করা, সারাক্ষণ** **আপনাকে নজরে নজরে রাখা, সব কিছুর কৈফিয়ত চাওয়া এই অবসেসড ব্যক্তিদের স্বভাব।** **এই ধরণের ব্যক্তি শুধু নিজের শারীরিক চাহিদার ব্যাপারে‌ই বেশি খেয়াল রাখে।

তাই কেউ আপনাকে শুধু ভালোবাসে বলেই তাকে ভালোবাসতে হবে তা জরুরি নয়, যদি ব্যক্তিটি আপনার প্রতি অবসেসড হয় তাহলে তার কাছ থেকে দূরে থাকুন এবং প্রয়োজন হলে একাই থাকুন কারণ সুখের চেয়ে শান্তিই সবার কাম্য।

এই প্রশ্নগুলিও দেখুন

0 টি ভোট
1 উত্তর
আমি একসময় মোটা-তাজা ছিলাম, কিন্তু এখন এত পরিমান চিকন হয়ে গেছি বলতে কষ্ট লাগে। আমি কাউকে যদি বলি আমি কাজ করবো সে বলে হবে না। তখন আবার ফিরে আসতে হয়। আমার নিজের কাছেও খুব খারাপ লাগে।
12 নভেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা Md. Hafej
0 টি ভোট
1 উত্তর
1 টি ভোট
1 উত্তর
মেয়টি মন খারাপ করেছে কি ভাবে আমি ওকে খুশি করাতে পারব।
16 ফেব্রুয়ারি 2019 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা মোঃনাজমুল হুদা