171 বার প্রদর্শিত
"মতামত" বিভাগে করেছেন Level 7
সবার পক্ষ থেকে বলছি , আমরা অনেক শ্রম , ঘাম , চিন্তা ব্যায় করে একটা প্রশ্নের উত্তর দিয়ে প্রশ্নকর্তার মনে আনন্দ জাগিয়ে তুলার চেষ্টা করি।আর একটা সম্মতি ভোটের আশা করি।কিন্তু আমাদের মধ্যেই কিছু ব্যবহারকারী কারো উত্তরে অযৌক্তিক এবং অন্যায়ভাবে ডাউনভোট দিয়ে ফেলি।যা উত্তর দাতার মনমানসিকতা কে একেবারেই নষ্ট করে দেয় মাঝে মাঝে হয়তো কেও বলে ফেলে এই সাইটে আর আসবই না তার পরেও কিছু সদস্যদের আন্তরিকতার টানে আবার আসে।কথা সেটা নয়।আসল কথা হল সবার পক্ষ থেকে আমি নির্বিকের মহা - প্রশাসক , প্রশাসক ও অন্যন্য বিশেষ সদস্যদের কাছে এর একটা সমাধানের আবেদন জানাই ।আমি চাই এমন একটা সিস্টেম করা হোক যখন কেও ডাউনভোট দিতে চাইবে তখন যেন নোটিশ আসে এই বলে যে "ডাউনভোট দিতে আপনি কি নিশ্চিত , তাহলে আপনার মন্তব্য জানান ,কেন ডাউনভোট দিতে চান ?তবে আপভোটের ক্ষেত্রে এটা দরকার নেই ।আমার পূর্নবিশ্বাস যে যদি এই কাজটা করা হয় তাহলে কোন সদস্যই বিন্ধু মাত্রও সাহস পাবে না অযৌক্তিক ডাউনভোট দিতে।যা নির্বিক কে আরো শক্তিশালী করে তুলবে আমি নিশ্চিত ।*** আপনারা কি বলেন ? প্লিজ , মতামত জানতে চাই***।

1 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 6

আমিও এ সমস্যায় পড়েছি। এক সম্পাদকের সাথে আমার বিরোধ হয়েছিল। এর পর তিনি আমাকে 20+ ডাউনভোট দেন। এর প্রমাণ হিসেবে বলতে পারি, আমার বেশিরভাগ উত্তর, যাতে ডাউনভোট আছে ; তাতে 1 টা করে ডাউনভোট! আর সেগুলো দেওয়া হয় আমাদের বিরোধের একদম পরেই। তাছাড়া উনার প্রোফাইলে প্রদত্ত ডাউনভোটের স্থানে সংখ্যা বেড়ে যায়। 


কিন্তু আলহামদুলিল্লাহ এখন আমার আর কারোর সাথে বিরোধ নেই। তাই এই সিস্টেম করে হলে আমার বিশেষ লাভ হবে না, বা আগের ভোটগুলো মুছে দেওয়া হবে না। 

কিন্তু নিরবিকের স্বার্থে উল্লিখিত সিস্টেম না করা হলেও অন্তত এর কিছু একটা সমাধান দরকার বলে আমি মনে করি।              
করেছেন Level 7
ইফতি ভাই , যদিও আমি একজন সাধারন সদস্য মাত্র , কিন্তু আমি যে সেটিংস টা দেয়ার কথা বলছি সেই সেটিংস টা কি দেয়া যায় না ?ফারহান ভাইয়ের সাথে একটু যোগাযোগ করেন না ভাই।
করেছেন Level 6
আমি মনে করি, সেটিংটা পুরোপুরি সঠিক না। কারণ, এতে ভোটারের নাম প্রকাশিত হয়ে যাবে। তবে এই সমস্যার একটা যৌক্তিক সমাধান চাই।         
করেছেন Level 7
ফারহান ভাই বলছে যে ঘন্টায় ৫টার বেশি ভোট দেয়া যায় না এটা একটা ভালো সিদ্ধান্ত তারপরেও আপনার সাথে একমত হয়েই বলছি এর একটা যৌক্তিক সমাধান চাই ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

5 টি উত্তর
13 জানুয়ারি 2019 "মতামত" বিভাগে জিজ্ঞাসা করেছেন শারিউল ইসলাম নাইম Level 7
11 টি উত্তর
31 ডিসেম্বর 2018 "মতামত" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shinchan Level 6
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...