220 বার প্রদর্শিত
"পড়াশোনা" বিভাগে করেছেন Level 5
without এর পর verb এর সাথে ing হওয়ার কথা।কিন্তু এখানে Failingহলনা কেন্?

1 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 7
আশিক ভাই আমি কিন্তু সঠিক টা জানি না তবে একটা মনোভাব তুলে ধরব।অনুবাদকের একটা ওয়েবসাইটে দেখলাম Fail এর Type হল Verb , Adjective , Noun ।মানে এটা অবস্থান বেদে তিন প্রকার Parts Of Speech আকারে বসতে পারে।এখানে Without হল Preposition , এর পর Verb Fail এর সাথে Ing হওয়ার কথা একে Noun হিসেবে বসাতে।কিন্তু এই শব্দটিকে হতে পারে Noun হিসেবেই Use করা হয়েছে যার ফলে ing হয় নি । বিঃদ্রঃ অবশ্যই কমেন্ট করবেন।
করেছেন Level 5
Failএর nounহল failure adjective হলfailed।work noun এবংverbহিসেবে করা যায়।কিন্তু without working hard,u can't prosper in life.এখানেworkingহল কেন
করেছেন Level 7
আচ্ছা এখানে Working শব্দটি কি শুধুই Noun ? অবশ্যই না কেননা এখানে Working Gerund যা একই সাথে Noun এবং Verb এর কাজ করেছে। মূলত এই কারনেই এখানে Working ব্যবহার করা হল।শুধু নাউন হিসেবে কাজ করলে Work ব্যবহার করলেই হতো।একটা উদাহারন Ashikur is fond of playing cricket.
করেছেন Level 5
Work nounহিসেবে করা হল *you should do ur *work* properly.
করেছেন Level 7
কখনোই না , কাজ Noun And verb দুইটা Parts Of Speech হিসেবেই করেছে ।বাক্য উল্টিয়ে লেখার সাথে আগের বাক্যের গ্রামারের সম্পর্ক কি ?
করেছেন Level 5
আমি এটা দ্বারা বোঝাতে চাচ্ছি যেwork noun হিসেবে ব্যবহ্রৃত হয়।
করেছেন Level 7
আমি তো সেটাই বলার বা বোঝানোর চেষ্টা করতেছি যে Work একক ভাবে বসলে অবস্থান অনুযায়ী হয় Noun অথবা Verb কিন্তু যদি Ing সহকারে বসে তবে , Auxilary Verb এর পর হলে ভিন্ন কথা , তখন এটা একই সাথে Verb এবং Noun এর কাজ করে যা Gerund এর বৈশিষ্ট।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
30 মে 2020 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ainul VS Rimon Level 7
1 উত্তর
02 জুন 2020 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ainul VS Rimon Level 7
1 উত্তর
0 টি উত্তর
28 জুলাই 2019 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন জুবায়ের আহমেদ খাবির Level 1
1 উত্তর
01 এপ্রিল 2020 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Aripul islam Level 3
1 উত্তর
08 জুন 2018 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Munir Hasan Level 8
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...