198 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে করেছেন Level 5
আমি যখন অঙ্ক করি তখন জিকির করতে করতে অঙ্ক করি।যার ফলে জিকিরের দিকে পূর্ণাঙ্গ মনোযোগ দিতে পারি না।যখন জিকির করবো তখন কি পূর্ণাঙ্গ মনোযোগ দিয়েই জিকির করতে হবে?

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 7
অবশ্যই আপনাকে জিকির করতে হবে মনোযোগ সহকারে ।জিকির করতে হয় মনে মনে তবে এটা অবশ্যই অন্তরের জবান দ্বারা।আগেই আপনার একটা প্রশ্নে বলেছিলাম জিকির উদাসিনভাবে করা যাবে না।আপনি যখন লা ইলাহা ইল্লাল্লাহ বলতে থাকবেন তখন আপনার অন্তরে এই কথাটির মহত্বভাব আনতে হবে যখন বলেন আল্লাহুআকবার তখন আল্লাহ মহান এই ভাবটাই দিলের মাঝে আনতে হবে।জিকির মুখের জবান দ্বারা করলে হবে না করতে হবে অন্তরের জবান দ্বারা।আর জিকির করার সময় অন্য কাজ , এটা তো প্রশ্নই আসে না।
করেছেন Level 5
একটি হাদিসে দেখেছিলাম "যে ব্যক্তি জিকির করতে করতে ঘর ঝাড়ু দেয় আল্লাহ তাকে কাবা শরীফ ঝাড়ু দেয়ার নেকী দান করেন"-এ থেকে কী বোঝা যায় না জিকির করতে করতে কাজ করা যাবে/কাজ করতে করতে জিকির করা যাবে?- রিপ্লাইয়ের অপেক্ষায় রইলাম।
করেছেন Level 7
এটা তো আমিও শুনেছি ।আল্লাহ তায়ালা এটা তো মহিলাদের উদ্দেশ্যে বলেছেন তাই না।ঘর ঝাড়ো দেয়া মহিলাদের কাজ।এতে আপনি আমার সাথে সম্পর্ক আছে কি ?

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
28 মে 2020 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন KHAN BAHADUR SHADI Level 5
1 উত্তর
28 মে 2020 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন KHAN BAHADUR SHADI Level 5
1 উত্তর
1 উত্তর
09 মে 2020 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন KHAN BAHADUR SHADI Level 5
2 টি উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...