search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।
0 টি ভোট
56 বার প্রদর্শিত
নিরবিকের উদ্দেশ্য সমস্যা সমাধান করা। কিন্তু মতামত বিভাগে যেসব প্রশ্ন আছে, তার কয়েকটা ছাড়া বাকিগুলো দিয়ে আর যাই হোক কোনো সমস্যার সমাধান হয় না। বরং মানুষ এসব প্রশ্নে ফালতু সব উত্তর দিয়ে নিরবিকে কলেবর বাড়াচ্ছে। তাই  আমি মনে করি এটা বন্ধ করা দরকার।

আপনি কি বলেন?
"মতামত" বিভাগে

3 উত্তর

2 টি ভোট
ভাই, আমি আপনার সাথে একমত নই। কারণ অন্যান্য সাইটের চেয়ে নির্বিককে এই মতামত বিভাগটি বিশেষ গুরুত্ব দিয়েছে। তাই এটি বন্ধ করা উচিত হবে না। তবে আমি তুহিন ভাইর সাথে একটি বিষয়ে একমত যে ঘন ঘন উত্তর প্রদান করে সবাই। আর এর সমাধান হতে পারে নির্দিষ্ট সময় বা নির্দিষ্ট সংখ্যক উত্তর হওয়ার পর প্রশ্নটি বন্ধ করে দেওয়া।
0
জি ভাই এটাও খারাপ হয় না ।তবে আমি বলি আজেবাজে প্রশ্ন আপনারা যেন গ্রহন না করেন।
0
হুম, ঠিক বলেছেন। আমি মনে করি প্রতি প্রশ্নে ৫ টা উত্তর যথেষ্ট।     
0 টি ভোট
ইফতি ভাই মতামত বিভাগটা বন্ধ করে দেয়া হোক এর পক্ষ আমি থাকলাম না , তবে এটা বলতে পারি যারা ফালতু প্রশ্ন করে শুধু নির্বিককে কলেরব বাড়াচ্ছে তারা যেন এরখম নির্বিকের উদ্দেশ্যহীন কোন প্রশ্ন না করতে পারে বা করলো তাকে সতর্ক করে যেন প্রশ্নটা বিশেষ সদস্যরা বন্ধ করে দেয়। ভাই প্লিজ মন্তব্য জানাবেন।
0
ঠিক বলেছেন। তবে আগেই যে ফালতু প্রশ্নগুলো আছে, সেগুলোতে ফালতু উত্তর বন্ধ করার কোনো উপায় নেই। আশা করি admin দ্রুত এ বিষয়ে হস্তক্ষেপ করবেন।          
0
জি ভাই সঠিক মন্তব্য করেছেন ।আমিও সেটাই চাই।
0
সনদ অনুযায়ী, সবারই সব জায়গায় মতামত প্রকাশের অধিকার আছে।তাহলে আপনি কি বলতে চাইছেন, মতামত বিভাগে প্রশ্ন করলে বন্ধ করা হোক @আইনুল ভাই? অন্যের মতামত জানতে চাওয়া প্রসঙ্গে কোনো উদ্দেশ্য নেই তো!
0
তুহিন ভাই আমি আর ইফতি ভাই বলছি যে প্রশ্নগুলো বা উত্তর দেয়া নির্বিকের উদ্দেশ্য নয় সেরখম আজেবাজে প্রশ্নগুলো যেন অ্যালাউ না করা হয়।
0 টি ভোট
হ্যাঁ, আমি চাই এটা বন্ধ করতে।কেননা, সবাই এ বিভাগে ঘন ঘন উত্তর প্রদান করে।যার ফলে সদস্যবৃন্দদের অন্যান্য বিভাগে জিজ্ঞাসা করা প্রশ্নগুলোর উত্তর আসে না।এটা নির্বিকের চমৎকার পরিবেশটাকে দূষিত করে।মতামত বিভাগের প্রশ্নগুলো খুবই সহজ হওয়ায়, সবাই যত প্রশ্নে পারে, তত প্রশ্নে নিজের মতামত উত্তর হিসেবে দেয়।এটার ফলে অনেকের ওয়েবসাইট থেকে মন উঠে যায়।
0
ঠিক বলেছেন। আমিও এই কথাটাই বলতে চাচ্ছিলাম।   

এই প্রশ্নগুলিও দেখুন

0 টি ভোট
2 টি উত্তর
নিরবিকে সমস্যা সমাধান করতে গিয়ে অনেক সময় আমরা একে অপরের বন্ধু হয়ে যাই। তাই আমাদের একে অপরের সাথে কুশলাদি বিনিময় করতে হয়। এ কাজটা ঘন্টায় মাত্র ৫ টা বার্তা দিয়ে অনেকসময় সম্ভব হয় না। তাছাড়া বিভিন্ন কার্যক্রমের ক্ষেত্রেও বার্তা পাঠানোর দরকার হয়।  প্রথমদিকে যত খুশি বার্তা পাঠানো যেতো। এখন না হয় সার্ভারের কথা ভেবে যত খুশি বার্তা না ই পাঠালাম। অন্তত ১০+ বার্তা পাঠানোর ব্যাবস্থা করাই যায়।  আপনি কি বলেন?
02 জুন "মতামত" বিভাগে জিজ্ঞাসা ইফতি
0 টি ভোট
5 টি উত্তর
এখন জেএস সি,এস এস সি পরিক্ষা গুলোতে সৃজনশীল প্রশ্নের মার্ক বেশি ৭০।এবং নৈব্যাক্তিক প্রশ্নের মার্ক কম ৩০।এ বিষয়টা ভালো না খারাপ।
14 জানুয়ারি 2019 "মতামত" বিভাগে জিজ্ঞাসা শারিউল ইসলাম নাইম
0 টি ভোট
18 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
সবার পক্ষ থেকে বলছি , আমরা অনেক শ্রম , ঘাম , চিন্তা ব্যায় করে একটা প্রশ্নের উত্তর দিয়ে প্রশ্নকর্তার মনে আনন্দ জাগিয়ে তুলার চেষ্টা করি।আর একটা সম্মতি ভোটের আশা করি।কিন্তু আমাদের মধ্যেই কিছু ব্যবহারকারী কারো উত্তরে অযৌক্তিক এবং অন্যায়ভাবে ডাউনভোট দিয়ে ফেলি।যা উত্তর দাতার মনমানসিকতা কে ... ডাউনভোট দিতে।যা নির্বিক কে আরো শক্তিশালী করে তুলবে আমি নিশ্চিত ।*** আপনারা কি বলেন ? প্লিজ , মতামত জানতে চাই***।
02 জুন "মতামত" বিভাগে জিজ্ঞাসা Ainul VS Rimon
0 টি ভোট
1 উত্তর
তিনি কি জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রচার করছেন? নাকি তিনি মূল ইসলাম ও জিহাদকেই তুলে ধরছেন? আপনি কি বলেন?    
30 মে "মতামত" বিভাগে জিজ্ঞাসা ইফতি
–1 টি ভোট
1 উত্তর
1 টি ভোট
2 টি উত্তর
ফেসবুক ব্যাবহারে মানুষের নৈতিকতা বৃদ্ধি পাচ্ছে না হ্রাস পাচ্ছে।
12 এপ্রিল 2019 "মতামত" বিভাগে জিজ্ঞাসা শারিউল ইসলাম নাইম