search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
30 বার প্রদর্শিত
এটা সম্পর্কে জানতে চাই। কেও পারলে বলবেন ।
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে

1 উত্তর

1 টি ভোট

হযরত আবু হুরাইরা রাদিয়াল্লাহু আনহু বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে ব্যাক্তি এক আঘাতে টিকটিকি মারবে সে অনেক ছওয়াব পাবে আর যে ব্যক্তি দু আঘাতে মারবে সেও অনেক ছওয়াব পাবে তবে প্রথম বারের তুলনায় কম, আর যে ব্যক্তি তিন আঘাতে মারবে সেও অনেক ছওয়াব পাবে তবে দ্বিতীয় বারের তুলনায় কম।(মুসলিমঃ৫৮০৭, মিসকাত ৪১২১)


 অপর এক হাদিসে হযরত আয়েশা রাদিয়াল্লাহু আনহা এই প্রাণীটি মারার কারণ বর্ণনা করতে গিয়ে বলেন, হুজুর সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, যখন ইব্রাহিম আলাইহিসসালাম কে অগ্নিকুণ্ডে নিক্ষেপ করা হয়েছিল, তখন (আগুন বৃদ্ধির উদ্দেশ্যে) টিকটিকি তাতে ফুক দিচ্ছিল(মুসনাদে আহমাদঃ২৪৭৮)। অতএব যদি কোন ব্যক্তি নেকী হাসিল করার উদ্দেশ্য টিকটিকি মারে তাহলে তার ছওয়াব হবে। 

তথ্যসুত্রঃ মুসলিমঃ ৫৮০৭,  আহমাদঃ২৪৭৮, ইবনে মাজাহ : ৩২৩১, ইমদাদুল মুফতিয়্যিনঃ ২০৬ 
১০০% সঠিক উত্তর । ভাই আমলটা করেন তো !
আসলে.... না। তবে অন্যকে দিয়ে একটা হত্যা করিয়েছিলাম।
ভাই আমলটা করার চেষ্টা করবেন ।
ইনশাআল্লাহ, দোয়া করবেন।  

সম্পর্কিত প্রশ্ন

1 উত্তর
মানুষের স্ট্রোক হয় কেন? স্ট্রোক হবার পর অনেকে প্যারালাইজ হয়ে যায়,এটা কি আবার ভালো হয়? ভালো হবার সম্ভাবনা কত শতাংশ? মাইনর স্ট্রোক,মিনি স্ট্রক এগুলো কি?
24 ফেব্রুয়ারি 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা rifat94
4 টি উত্তর
16 নভেম্বর 2018 "মতামত" বিভাগে জিজ্ঞাসা Abdul Malek