118 বার প্রদর্শিত
"খেলাধুলা ও শরীরচর্চা" বিভাগে করেছেন Level 1
আমার বয়স ১৯ বছর। উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি। আমি ১ থেকে ২ ইঞ্চি লম্বা হতে চাই। রিং এ প্রতিদিন ঝুললে কি এই পরিমান লম্বা হওয়া সম্ভব? একটু বিস্তারিত দিয়ে সাহায্য করবে..!

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 4
মনে রাখবেনঃ এভাবে সপ্তাহে ৩ দিন করে নিয়মিত ব্যায়াম করার চেষ্টা করুন। এগুলো মূলত স্ট্রেচিং ব্যায়াম যা আপনার শরীরের আড়ষ্টতা কাটিয়ে উঠতে সাহায্য করে। শরীরের আড়ষ্টভাব কেটে গেলে উচ্চতা বাড়তে শুরু করে। তবে এ সবই সম্ভব হবে যেহেতু আপনার বয়স ২৫ এর নিম্নে রয়েছে। কারণ ২৫ বছর পর্যন্তই কেবলমাত্র আমাদের দৈহিক বৃদ্ধি হয়ে থাকে। তবে যখনই ব্যায়াম করবেন না কেন আগে কিছু ফ্রি হ্যান্ড বা হাল্কা দৌড়ে শরীর ব্যায়াম করার উপযোগী করে নিতে ভুলবেন না যেন। সেই সাথে আরও খেয়াল রাখবেন যে অতিরিক্ত কোন কিছুই ভাল নয়। মাত্রাতিরিক্ত ব্যায়াম করলে দ্রুত উচ্চতা বাড়বে তা যদি ভেবে থাকেন তবে ভুল করবেন। বরং অতিরিক্ত ব্যায়াম অনেক সময় উচ্চতার বৃদ্ধি রোধ করে দেয়। তবে শুধু ব্যায়াম করলেই হবেনা। সুষম খাদ্যও গ্রহন করতে হবে। সেই সাথে জীবনযাত্রায় আনতে হবে পজিটিভ মনোভাব। এসবের সাথে ত্যাগ করতে হবে সব খারাপ জীবনাচার এবং খারাপ অভ্যাসগুলোকেও। তবেই সম্ভব হবে সুস্থতার সাথে আপনার উচ্চতার বৃদ্ধি। আর সবশেষে একটা কথাই বলবো ব্যায়াম করে সবার ক্ষেত্রে একই পরিমাণে লম্বা হওয়া সম্ভব নয়।ধন্যবাদ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
07 সেপ্টেম্বর 2018 "প্রোগ্রামিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sreebas Biswas Level 1
2 টি উত্তর
0 টি উত্তর
14 মে 2020 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরাফাত ইসলাম Level 1
3 টি উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...