268 বার প্রদর্শিত
"রূপচর্চা" বিভাগে করেছেন Level 7
আমার ঠোঁটে কালো ছাপ পড়ে আছে, যার কারণে অনেকের মাঝে এই কথা উঠতে পারে যে ঃ আমি সিগারেট খাই। আমার কয়েকজন বন্ধুর ঠোঁট টকটকে গোলাপী। তাদেরটা এরকম কেন, তাও জানাবেন।

1 উত্তর

+2 টি ভোট
করেছেন Level 7
আসলে এর কারণ আমি বলতে পারলাম না। এজন্য দুঃখিত। নিচে ঠোঁটের এই কালচে দাগ দূর করার কয়েকটি সহজ ঘরোয়া কৌশল দেওয়া হলো: ১) মধু, চিনি আর বাদামের তেল একসঙ্গে মিশিয়ে নিয়ে ঠোঁটে মালিশ করুন। ২) প্রতিদিন অন্তত দু’বার করে টমেটোর রস ঠোঁটে মাখুন। এতে ঠোঁট উজ্জ্বল হবে। ৩) পাতি লেবুর পাতলা একটি টুকরোর ওপরে খানিকটা চিনি ছড়িয়ে দিয়ে রোজ ঠোঁটে মালিশ করুন। চিনি ঠোঁটের মরা চামড়াগুলোকে ঘষে তুলে দিতে সাহায্য করে আর লেবু ঠোঁটের কালো হয়ে যাওয়া চামড়াকে উজ্জ্বল করতে সাহায্য করে। ৪) পাতি লেবুর রসের সঙ্গে খানিকটা গ্লিসারিন মিশিয়ে প্রতিদিন অন্তত দু’বার করে ঠোঁটে মাখুন। ৫) মধুআর চিনির সঙ্গে কয়েক ফোঁটা অলিভ অয়েল মিশিয়ে মিনিট দশেক আলতো ভাবে ঠোঁটে মাখুন। এই মিশ্রণ আপনার ঠোঁটকে উজ্জ্বল করতে সাহায্য করে। ৬) ঠোঁটকে উজ্জ্বল করতে ল্যাক্টিক অ্যাসিড খুবই উপকারী। দুধ বা টক দইয়ে রয়েছে প্রচুর পরিমাণে ল্যাক্টিক অ্যাসিড। দুধ বা টক দই তুলোয় নিয়ে প্রতিদিন অন্তত দু’বার করে ঠোঁটে মালিশ করুন।
করেছেন Level 1
আপনাকে অনেক ধন্যবাদ
করেছেন Level 2
কাচা দুধে তুলো ভিজিয়ে ঘষুন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
01 মার্চ 2018 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন zarjijul Level 2
2 টি উত্তর
19 জানুয়ারি 2018 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar Level 6
1 উত্তর
02 জুন 2018 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd Level 6
2 টি উত্তর
27 জুলাই 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd Level 6
1 উত্তর
26 মে 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...