search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।
0 টি ভোট
58 বার প্রদর্শিত
"মতামত" বিভাগে

4 উত্তর

1 টি ভোট
হ্যাঁ, আমাদের ভোলাতে আমরা করোনা মোকাবেলায় প্রস্তুত। আমরা যে যে পদক্ষেপ নিয়েছি ঃ ১. বারবার সাবান দিয়ে হাত ধোয়া, ২. অত্যাবশ্যকীয় প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হই না। বের হলেও মাস্ক পড়ে বের হই, ৩. হাঁচি-কাশি সময় টিস্যু বা রুমাল ব্যবহার করি, ৪. রোগবহনকারী প্রাণী যেমন ঃ সাপ, বাদুড় ইত্যাদি থেকে দূরে থাকি, ৫. মাছ-মাংস ভালোভাবে রান্না করে খাই, ৬. কোনো আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসি না, ৭. মানুষের ভীড়ের ভিতর যাই না, ৮. করোনা ভাইরাস থেকে বাঁচার জন্য নিজেরা দোয়া পড়ি এবং অন্যদের হাতেখড়ি শিখিয়ে দেই, ৯. যেকোনো মানুষ থেকে ৩ ফুট দূরে থাকি ইত্যাদি। আসিফ ভাই! আপনি কি কি পদক্ষেপ গ্রহণ করেছেন, তা জানাবেন!
1 টি ভোট
হ্যা। আমাদের খুলনাতে অনেক সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আগের উত্তরদাতার সব কাজ তো করছিই। এর পাশাপাশি সব স্থানে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। মাইক দিয়ে মানুষকে সচেতন করা হচ্ছে। আজ সন্ধ্যার পর থেকে সম্পূর্ণ বাহিরে যাওয়া নিষিদ্ধ। বাহিরে যাওয়ার কারণে অনেককে জরিমানা করা হয়েছে। সরকারি সকল কলোনী লকডাউন করেছে। নৌ বাহিনীর পক্ষ থেকেও অনেক কাজ করা হচ্ছে। তাই আমরাও একেবারে গৃহবন্দীর মতো জীবনযাপন করছি। বাংলাদেশে সবাই যদি অন্তত এখনও সচেতন হই, তাহলে দেশ ভয়ংকর বিপদ থেকে ফিরে আসলেও আসতে পারে।
0 টি ভোট
হ্যা,আমরা ঘর হতে বের হইনা | সাবান দিয়ে হাত ধুই|
0 টি ভোট
হে আমরা সচেতন থাকি মুক্ত থাকার জন্য সরকারি নির্দেশ মেনে চলি ।

এই প্রশ্নগুলিও দেখুন

0 টি ভোট
3 টি উত্তর
একটু বিস্তারিত জানালে ভালো হয়।
18 এপ্রিল "মতামত" বিভাগে জিজ্ঞাসা তুহিন
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর