129 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে করেছেন Level 7
অসুস্থতা একমাত্র আল্লাহর নেয়ামত ।আমি যদি মাক্স ব্যবহার করি কিন্তু তকদিরে বিশ্বাস রেখে মাক্স ব্যবহার করি এবং আল্লাহর কাছে ক্ষমা পার্থনা করি বা গজব থেকে পানাহ চাই।তখন কি ইমান নষ্ট হয়ে যাবে?একটি হাদিসে আছে *দুখিত নবীর নামটি মনে নাই এ মুহূত্বে*নবী অসুস্থ হওয়ার পরে ঔষধ না খেয়ে আল্লাহর উপর বিশ্বাস করে বসে রইলেন এবং বলতে লাগিলেন যে আল্লহকি আমাকে দেখতেছেনা তিনি অবর্শাই আমাকে আরোগ্য দান করবেন ।তখনই অহি নাযিল হল আল্লাহ যেমন নবীকে বলেছিলেন যে তুমি যদি ঔষধ নামক আমার নেয়ামত ভোগ না করো তাহলে তুমার রোগ আমি কখনোই ভালো করবোনা।আমি মনে করি এটি শিরক হবে না যদি বিশ্বাস আল্লাহর উপর থাকে আপনারা কি বলেন *অবশ্যই হাদিস্ কোরআনের আলোকে আপনার মতামত জানাবেন।আস্সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ্

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 7
আপনি যদি এই নিয়তে মাস্ক পড়েন , তাহলে আল্লাহ্ যদি চান আপনাকে রক্ষা করবে এবং শিরককও হবে না," মহামারী আল্লাহ মানুষের দৈনন্দিন জঘন্য কর্মকাণ্ডের জন্য দিয়েছেন। আর এ থেকে হেফাজতকারীও তিনি নিজে। তাই মাস্ক পড়ার মাধ্যমে আল্লাহই হেফাজতে রাখবেন; মাস্কের কোনো ক্ষমতা নেই।" আর আপনি যদি নিচের কথা অনুযায়ী মাস্ক পড়েন, তাহলে আপনার শিরক হবেঃ "মাস্ক পড়া, হাত ধুলে, কারো সাথে না মিশলেই করোনা হবে না, আল্লাহর উপর ভরসা রাখলেন না। আল্লাহর কথা চিন্তা করলেন না। করোনা থেকে বাঁচার উপায়গুলোকে আল্লাহর সমতুল্য মনে করলেন"। আশা করি বুঝতে পেরেছেন। আমার কোনো ভুল হলে মন্তব্য করবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
13 ডিসেম্বর 2023 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...