246 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে করেছেন Level 7
গতকার রাত্রে (2020/03/26) আনুমানিক ১১ ঘটিকায় ঢাকার কোথাও এক মায়ের সন্তান জন্ম নেয়। সন্তানটি করোনা ভাইরাস প্রতিরোধের জন্যে কালিয়াজিরা ,আধা ,লবঙ্গ ইত্যাদি ইত্যাদি বেটে গরম পানিতে মিশিয়ে পান করার আদেশ দিল স্পষ্ট ভাষায়। তা আবার এই রাত্রেই করতে হবে , কিছুক্ষন পরেই আবার মারা গেল এমনকি মারা যাবার আগে বলে গেল তাড়াতাড়ি যেন তার দাপনকাপন সম্পূর্ণ করা হয়। অনেক মানুষই এই কথা শুনার পর এই মসলাপান পালন করতে থাকলো। আমি বাড়িতে 3-40 মিনিটে হৈচৈ শুনে এখবর শুনলাম। কিন্তু আজকের সংবাদ পত্রে তো এমন কোনো অলৌকিক কাহিনির ইঙ্গিত পাই নি।

3 উত্তর

+6 টি ভোট
করেছেন Level 7
আমি মনে করি, এটি সম্পূর্ণ গুজব। কালোজিরা, আধা, লবঙ্গ- এগুলো খেলে স্বাস্থ্যের উপকার হয়, আবার এটা ভেবে করোনা ভাইরাস থেকে বাঁচার জন্য খাওয়া মারাত্মক গুনাহ্ হতে পারে। আমাদের ভোলাতে প্রায় ১ সপ্তাহ আগে এই রকম এক ঘটনা ঘটে। ঘটনাটি এই যে, জৈনপুরী পীরসাহেব, স্বপ্নে দেখেছেন, থানকুনি পাতা খেলে করোনা ভাইরাসে আক্রান্ত হবে। তাও ঐ রাতে ফজরের নামাজের অযানের আগে খেতে হবে। আশ্চর্য ব্যাপার, পরেরদিন পাড়াশুদ্ধ লোক পীরসাহেবকে জিজ্ঞাসা করায় তিনি জবাব দেন, এ মিথ্যা। পরে সবাই তওবা করেছে। ভাগ্যিস, আমি তদন্ত নেই বলে খায় নি। আপনাদের ঐ খানেও বোধহয়, একদল লোক এই কথা ছড়িয়েছে। তাই আগে ভালোভাবে তথ্য-প্রমাণ বের করে খোঁজ- খবর নিন, এটা সত্যি কী না।
+4 টি ভোট
করেছেন Level 6

বিষয় টি পুরোপুরি গুজব।

কারণ, একেকজনের মতে শিশুটির জন্মস্থান একেক জায়গা দেখানো হচ্ছে।

আর সবাই শুধু শুনেছেই, কেউ প্রত্যক্ষদর্শী ছিলেন না। উদাহরণ হিসেবে দেখুন, আপনি ঢাকার কথা বললেন, আর আমার কাছের একটা স্ক্রিনশট দেখুন। এই রকম বেশ কয়েকটা জায়গার স্ক্রিনশট আমার কাছে আছে। কিন্তু এখানে একটার বেশি দেওয়া যায় না।

image

+4 টি ভোট
করেছেন Level 8
এই যুগে এসেও মানুষ এসব ব্যাপার বিশ্বাস করে ভাবতেও অবাক লাগে।এগুলি সাধারণ কমন সেন্সের ব্যাপার। বাঙালি জাতির নাম পাল্টে গুজবে জাতি রাখা উচিত।  

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...