1,099 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন Level 7

2 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 7
অণ্ডকোষ ঝুলেই থাকে। তবে কখনো কখনো এটি খুব বেশি হতে পারে। এটা ও স্বাভাবিক। যত বয়স বাড়ে ততই তা ঝুলে পড়ে। অল্প বয়সে অণ্ডকোষ উপরে থাকে, খুব কম ঝোলে। ঝুলন্ত অণ্ডকোষ কোন প্রকার সমস্যা সৃষ্টি করে না। যদি কেউ আপনাকে অণ্ডকোষ ঝুলে পরাকে যৌন রোগ বলে ব্যখ্যায়িত করে তবে জেনে নিন সে অণ্ডকোষ এর অ্যানাটমি সম্পর্কে ভালো ভাবে জানে না। অণ্ডকোষ এ যদি জ্বালা পোড়া বা কোন প্রকার ঘা হয় তবে বুঝবেন আপনার যৌন রোগ হয়েছে। এসব ক্ষেত্রে দ্রুত ডাক্তারের শরণাপন্ন হবেন। কিন্তু ঝুলে পড়লে ভয় পাওয়ার কিছু নেই।
0 টি ভোট
করেছেন Level 8
অন্ডকোষ ঝুলে যায় কেন?

অন্ডকোষ বা ঝুলে যাওয়া একদমই স্বাভাবিক একটি ব্যাপার। এটা অাবহাওয়ার তাপমাত্রার উপর সবচেয়ে বেশি নির্ভর করে। কারণ শুক্রাণু সুস্থ ও সবল রাখতে দেহের নির্দিষ্ট তাপমাত্রা মেইনটেন করতে হয়। এশিয়া মহাদেশের বেশির ভাগ দেশেই তাপমাত্রা বছরের অধিকাংশ সময়ই বেশি হওয়ায় এই অঞ্চলে ঘটনাটি স্বাভাবিক। তাই এটা নিয়ে বেশি চিন্তা করবেন না। অতিরিক্ত চিন্তা হলে একজন চিকিৎসক দেখাতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
14 মে 2022 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
0 টি উত্তর
20 অগাস্ট 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
1 উত্তর
06 এপ্রিল 2023 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
1 উত্তর
19 জুন 2021 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
26 মার্চ 2020 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
2 টি উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...