1,304 বার প্রদর্শিত
"যৌন" বিভাগে করেছেন Level 7

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 8

পুরুষদের অন্ডকোষের সবচেয়ে মারাত্মক সমস্যা হচ্ছে টেস্টিকুলার টরসান।মারাত্মক বলছি কারণ টরসান হলে অন্ডকোষ বাঁচানোর জন্য   আপনার হাতে সময় খুবই কম থাকবে। পুরুষদের অন্ডকোষের স্পার্মেটিক কর্ড যখন পেচিয়ে যায় তখন এটাকে টরসান বলা হয়। এই টরসান হলে অতি দ্রুত ডাক্তারের কাছে যেতে হবে এবং অপারেশন করার প্রয়োজন হতে পারে।কারণ স্পার্মেটিক কর্ড পেচিয়ে গেলে সেই অন্ডকোষে রক্ত প্রবাহ বন্ধ হয়ে যায়।৬ ঘন্টার মধ্যে যদি এই পেচ খোলা না যায় তাহলে অন্ডকোষটি মারা যেতে পারে এবং অন্ডকোষটি ফেলে দিতে হতে পারে।লক্ষণ হিসেবে অন্ডকোষে হঠাৎ করে তীব্র ব্যাথা করবে,তলপেটে ব্যাথা হবে এবং বমি বমি ভাবও হতে পারে।সাধারণত অতিরিক্ত কায়িক শ্রম, অন্ডকোষে বংশগত কোন সমস্যা,অন্ডকোষ কোন প্রকার আঘাত কিংবা বয়ঃসন্ধিকালে টরসান হতে পারে।সাধারণত ১২ থেকে ২৫ বছর এই বয়সীদের মধ্যে এটি বেশি হয়ে থাকে।এটি বয়স্কদেরও হতে পারে তবে হওয়ার হার অনেক কম। এটি ঘুমের মধ্যে,দাড়িয়ে থাকলে কিংবা বসে থাকলেও হতে পারে৷ প্রতি চার হাজার পু্রুষের মধ্যে একজনের টেস্টিকুলার টরসান হতে পারে।


এইজন্য অন্ডকোষে তীব্র ব্যাথা হলে অবহেলা করা যাবেনা। সেটা মাঝরাত হোক কিংবা সকালে ঘুম থেকে উঠে হোক দ্রুত হাসপাতালের ইমার্জেন্সি ডিপার্টমেন্টে চলে যেতে হবে। কারণ Time is Testicle.

image



সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
24 ডিসেম্বর 2019 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Udgrtd Level 1
1 উত্তর
27 সেপ্টেম্বর 2018 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন ebrahim Level 7
0 টি উত্তর
13 মে 2022 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
26 মার্চ 2020 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
2 টি উত্তর
13 সেপ্টেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...