159 বার প্রদর্শিত
"পড়াশোনা" বিভাগে করেছেন Level 1
1 Lovely 2 Homely 3 Rightly 4 Brotherly

2 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 7
Rightly হলো Adverb এবং বাকিগুলো Adverb(ক্রিয়াবিশেষণ নয়)। কারণঃ 'Rightly' শব্দটি Adverb of Manner(ভাববাচক ক্রিয়াবিশেষণ)। যে Adverb দ্বারা verb-এর কাজ কেমন করে, অর্থাৎ কীরূপে সম্পূর্ণ হয় বোঝায়, তাকে Adverb of Manner বলে। আর rightly দ্বারা সঠিকভাবে কাজ করাকে বোঝায়।
+1 টি ভোট
করেছেন Level 7
সাধারনত আমরা জানি যে কোনো ইংরেজি শব্দের শেষে ly থাকলে adverb এটি হয়।কিন্তু চিনার আসল নিয়ম হল যদি adjective এর পরে ly যুক্ত হয় তবে এটি adverb হবে। আবার noun এর সাথে ly যুক্ত হলে এটি হবে adjective । প্রশ্নে উল্লেখিত ৪টি শব্দের মাঝে Lovely,homely,bratherly,ইত্যাদি হল adjective কেননা love শব্দটি noun/verb , home শব্দটি noun, bratherশব্দটি noun । এখান এদের শেষে ly যুক্ত হওয়ায় এগুলো adjective ।কিন্তু right শব্দটি adjective যা দোষ,গূন,অবস্থা ইত্যাদি বুঝায়।আর এর সাথে ly যুক্ত হওয়ায় এটি adverb of manner বুঝায়। ধন্যবাদ। আমি নিজের শিক্ষার আলোকে উত্তর দেয়ার চেষ্টা করেছি বিঃদ্রঃ-এরখম আরো প্রশ্ন করতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
0 টি উত্তর
14 এপ্রিল 2020 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন বাঘা বালক Level 1
1 উত্তর
1 উত্তর
18 ফেব্রুয়ারি 2020 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন তুহিন Level 7
1 উত্তর
20 জুন 2018 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Younus Matubber Level 8
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...