search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
162 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে

2 উত্তর

1 টি ভোট
ডাঃ জাকির নায়েক সম্পর্কে আমার ধারণাঃ ডাঃ জাকির নায়েক মুসলমানদের গর্ব । তিনি বর্তমানে ভয়াবহ ষড়যন্ত্রে পড়া একজন মানুষ । আল্লাহ কাছে আমার আকুল আবেদন, ডাঃ জাকির নায়েকের মতো মানুষ পয়দা করে যেন সারা দুনিয়াতে হেদায়েতের আলো ছড়িয়ে দেন । মুসলমান তাদের ধর্মকে নিজেদের জীবনে প্রতিষ্ঠা করে না । তাছাড়া মুসলমান শাসকগণও ইসলামি জীবন পদ্ধতিতে গুরুত্ব দেয় না । তাই তিনি মুখোমুখী না হতে পারলেও বিভিন্নভাবে দীনের দাওয়াত দেন । তাই আমি তাঁর মতো মানুষ যেন ইসলামকে চমকিয়ে দেয়, এজন্য আল্লাহর কাছে দোয়া করি ।
0 টি ভোট
জাকির নায়েকের যুক্তিগুলি মোটেও সঠিক নয়।তিনি কুরানের বিভিন্ন আয়াতের অর্থ বিকৃতি করে ফেলেন।আমি জানি এখানে ওনার অনেক অন্ধ ভক্ত রয়েছে।কিন্তু তারা কখনো জাকির নায়েকের লেকচার গুলোর তথ্য যাচাই করার প্রয়োজন মনে করেন না।কুরআনের নতুন নতুন অর্থ বের করে তিনি যে পাপ করে যাচ্ছেন আমারতো মনে হয় জাহান্নামের আগুনে তিনিই সর্বপ্রথম প্রবেশ করবেন।কুরআনকে বুঝতে হলে আপনাকে এটা বুঝতে হবে যে কুরআনের এই আয়াতগুলো নবী এবং তার সাহাবীরা এবং তখনকার তৎকালীন মানুষ সেগুলোকে কিভাবে বুঝতো।কারন যুগের সাথে সাথে একটা শব্দের বিভিন্ন অর্থ তৈরি হয়।আপনি যদি ইসলাম সম্পর্কে সঠিক তথ্য জানতে চান এর কোর নলেজ অর্জন করুন,কিভাবে অর্জন করবেন? নবীর প্রাচীন জীবনী গ্রন্থ ইবনে ইসহাক পড়তে পারেন।এর সাথে আল কুরআন পড়বেন অর্থ সহ এবং আয়াত নাজিলের সময়ক্রম অনুসারে।সাথে রাখবেন কয়েকটা তাফসীর গ্রন্থ যেমনে ইবনে কাসীর,তাবারী এগুলো।
না জেনে কথা বলবেন না।
জাকির নায়েক গোজামিল মাস্টার হলে সৌদি আরবের মতো একটা মুসলিম রাষ্ট্র নাগরিকত্ব দেয় কি করে?

সম্পর্কিত প্রশ্ন