নির্বিক ডট কমে প্রশ্ন করে বিনামূল্যে উত্তর জেনে নিতে পারেন।প্রশ্ন করতে এখনই নিবন্ধন করুন।
42 বার প্রদর্শিত
07 অক্টোবর "ইংরেজি" বিভাগে জিজ্ঞাসা করেছেন (11 পয়েন্ট)

2 উত্তর

+1 টি ভোট
08 অক্টোবর উত্তর প্রদান করেছেন (195 পয়েন্ট)
আপনি যদি এটির সমাধান প্রাকৃতিক উপায়েে চান সেটা হলো শালুক। নিচে এটি সম্পর্কে বিস্তারিত পড়ুন - শালুক শাপলা গাছের গোড়ায় জন্মানো এক ধরনের সবজি জাতীয় খাদ্য। শাপলা গাছের গোড়ায় একাধিক গুটির জন্ম হয় যা ধীরে ধীরে বড় হয়ে শালুকে পরিনত হয়।[১] প্রক্রিয়াজাতকরণ সম্পাদনা :-শাপলা সাধারণত লাল ও সাদা রঙের হয়। একেকটি শালুকের ওজন সাধারণত ৪০ থেকে ৭০ গ্রাম হয়ে থাকে। এটি সেদ্ধ করে বা আগুনে পুড়িয়ে ভাতের বিকল্প হিসেবে খাওয়া যায়।[২] পুষ্টিগুন সম্পাদনা:- শালুক হজমশক্তি বাড়াতে সাহায্য করে, দ্রুত ক্ষুধা নিবারণ করে এবং শরীরে পর্যাপ্ত শক্তি জোগায়। এটি একটি ভালো সবজি হিসেবে সমাদৃত হওয়ার সাথে সাথে চুলকানি ও রক্ত আমাশয় নিরাময়ের জন্য ঔষধ হিসেবেও ব্যবহৃত হয়।[৩] মৌসুম সম্পাদনা:- বর্ষা মৌসুমে ব্যপকভাবে শাপলা জন্মায়। বর্ষা থেকে শরতের শেষ পর্যন্ত নদী-নালা, খাল-বিল, জলাশয়ের নিচু জমিতে এমনি এমনিই জন্মায় শাপলা। যার গোড়া থেকে শালুক সংগ্রহ করা হয়।
08 অক্টোবর মন্তব্য করা হয়েছে করেছেন (2,576 পয়েন্ট)
বাহ! সুন্দর উত্তর দিচ্ছেন !
0 টি ভোট
08 অক্টোবর উত্তর প্রদান করেছেন (2,576 পয়েন্ট)
আপনি চুল্কানির জন্য .পেভিসোন'(Pevisone) ক্রিমটা দিতে পারেন । এটা আমিও ব্যবহার করে থাকি । ডাক্তারের দোকানে গিয়ে এই ঔষধ জাতীয় ক্রিমটার নাম বলুন । আর হ্যাঁ, এটা শুধুমাত্র দেহের বহিরাংশে ব্যবহারের জন্য । এটা ব্যবহার করার কিছুক্ষণ পর, সতেজ অনুভূতি পাবেন, ইনশাআল্লাহ্ । নির্বিক.কম আপনাদের সেবায় নিয়োজিত।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
10 জুন "ইংরেজি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat (5,182 পয়েন্ট)
1 উত্তর
10 জুন "ইংরেজি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat (5,182 পয়েন্ট)
1 উত্তর
01 এপ্রিল "ইংরেজি" বিভাগে জিজ্ঞাসা করেছেন শারিউল ইসলাম নাইম (6,822 পয়েন্ট)
1 উত্তর
26 ডিসেম্বর 2018 "ইংরেজি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.noyon (444 পয়েন্ট)
1 উত্তর
26 ডিসেম্বর 2018 "ইংরেজি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.noyon (444 পয়েন্ট)
নির্বিক ডট কম এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে নিবন্ধন করুন।

20,092 টি প্রশ্ন

21,941 টি উত্তর

1,664 টি মন্তব্য

5,037 জন সদস্য

...