131 বার প্রদর্শিত
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন Level 5
কিছুক্ষণ আগে আমি একটি প্রশ্ন করেছি। ভুলবশতঃ প্রশ্নটি দু'বার হয়ে গিয়েছে। একটি পূর্বে অন্য কারো করা ছিল। এখন প্রশ্নটিতে ২টি অসম্মত ভোট দিয়েছে। কথা হলো, এখানে অসম্মত হওয়ার কি আছে? "অসম্মত" শব্দানুসারে এক্ষেত্রে ভোটটি পড়ার কারণতো দেখতে পাচ্ছি না। নাকি যে যার মতো অসম্মত ভোট প্রদান করতে পারবে? কোন সঠিক কারণ দর্শানো ব্যতিত। আবার, কিছুক্ষেত্রে দেখা যাচ্ছে যে একই রকম প্রশ্ন একাধিক হওয়ার পরও সেখানে কোন অসম্মত ভোট নেই। সেখানে শুধুমাত্র প্রশ্নটি বন্ধ করা হয়েছে। তাহলে আমার ক্ষেত্রে কেন দু-মুখোনীতি? আপনার কি মনে হয় না যে অসম্মত ভোট প্রদানের ক্ষেত্রে একটি নিয়ম থাকা প্রয়োজন? এবং যেসব সদস্য নিয়ম ভঙ্গ করবে তার জন্য শাস্তি হিসেবে পয়েন্ট কর্তনের প্রয়োজন আছে বলে কি মনে করেন?

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 7
হ্যাঁ, অসম্মত ভোট প্রদানের নিয়ম আছে । নিয়মটা হলো, আপনি যদি বানান ভুল করেন, ডুপ্লিকেট প্রশ্ন করেন ইত্যাদি ইত্যাদি । অসম্মত ভোট সবাই দিতে পারে বলে, এটার অপব্যবহার করা হবে তা কিন্তু নয় । আমরা কোনো ডুপ্লিকেট প্রশ্ন দেখলে বন্ধ করে দেই এবং বলে দেই যে, প্রশ্ন করার আগে একবার সার্চ করে দেখে নিন । আপনি সাইটের একজন জ্ঞানী মানুষ হিসেবে সুপরিচিত হচ্ছেন । তাই যারা অসম্মত ভোট দিয়েছে, তাঁরা হয়তো মনে করেছেন যে, আপনি সার্চ দিয়ে দেখে নিলেই তো পারতেন । তাই এটাই আপনার অসম্মত ভোট পাওয়ার সুনির্দিষ্ট কারণ ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
08 অক্টোবর 2019 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Atik Level 5
1 উত্তর
22 সেপ্টেম্বর 2019 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন GrManik Level 5
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...